ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
মাগুরায় গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু 

মাগুরা: মাগুরায় গোয়ালঘরে আগুন লেগে কৃষকের একটি গাভী ও চারটি ছাগল পুড়ে গেছে। এ শোক সইতে না পেরে ক্ষতিগ্রস্ত মো. ময়েন মোল্যা (৬৫) নামে কৃষকের মৃত্যু হয়েছে।

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসক।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের চর মাধবপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ময়েন মোল্যা ওই গ্রামের মৃত আয়েন উদ্দিন মোল্যার ছেলে। তার তিন ছেলে, তিন মেয়ে ও স্ত্রী রয়েছে। তিনি স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, গবাদিপশুকে মশার কামড় থেকে রক্ষা করতে গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে রেখেছিলেন বাড়ির মালিক ময়েন মোল্যা। সেই কয়েলের আগুন থেকে গোয়ালঘরে আগুন লাগে। পরে দ্রুত ওই আগুন ছড়িয়ে পড়ে। আগুনে দগ্ধ হয়ে একটি গাভী ও চারটি ছাগলের মৃত্যু হয়েছে।  

এই দুর্ঘটনার পর ক্ষতিগ্রস্ত ময়েন মোল্যা অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যায়। সেখানে রাত পৌনে ১১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন চিকিৎসক।

পরে স্থানীয় গ্রামবাসী প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা দাবি করছেন।

নিহতের বড় ছেলে নিপুল মোল্যা জানান, প্রতিদিনের মতো শুক্রবার সন্ধ্যায় গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে দেওয়া হয়েছিল। কিছুক্ষণ পর হঠাৎ গোয়ালঘরে আগুন লাগে যায়। মুহূর্তে ওই আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। এ সময় গোয়ালঘরে তাকা একটা গাভী ও চারটি ছাগল আগুনে পুড়ে মারা যায়। এতে তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

বাবুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. সাজ্জাদ আলী বলেন, আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত থেকে তদারক করেছি এবং রাতেই ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দিয়েছি।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বলেন, ময়েন মোল্যার বাড়ির গোয়ালঘরের কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এঘটনার পর অসুস্থ হয়ে মারা গেছেন ময়েন মোল্যা।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।