ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কুলছাত্রীর আত্মহত্যা, প্রেমিকের বিরুদ্ধে প্ররোচনার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
স্কুলছাত্রীর আত্মহত্যা, প্রেমিকের বিরুদ্ধে প্ররোচনার অভিযোগ

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে স্কুলছাত্রী শাহারিয়ার জান্নাত ছোঁয়ার (১৬) আত্মহত্যার ঘটনায় প্রেমিক রায়হান কবীর মজিদের বিরুদ্ধে প্ররোচনার অভিযোগ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থী, স্বজন ও স্থানীয়রা।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের কাটগড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগর কাঠগড়া হাট প্রদক্ষিণ করে।

নিহত জান্নাত ছোঁয়া নগর কাটগড়া মনমথ গ্রামের শাহাজানের মেয়ে। সে কাটগড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।  

অভিযুক্ত প্রেমিক রায়হান কবীর মজিদ (১৭) বামনডাঙ্গা রেল কলোনি এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে। রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট কলেজের শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তব্য দেন নিহত ছোঁয়ার পিতা শাহাজান মিয়া, ফুফাতো বোন সুরভি আক্তার, ফুফা শফিকুল ইসলাম সহপাঠী আপন কুমার, আপন মিয়া প্রমুখ।  

মানববন্ধনে বক্তারা বলেন, ‘শাহারিয়ার জান্নাত ছোঁয়া সদা হাস্যোজ্জ্বল ছিল, সে আত্মহত্যা করার মতো মেয়ে না। তাকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে। এটি এক ধরনের হত্যা। তাকে আত্মহত্যার প্ররোচনাকারী প্রেমিক রায়হান কবীর মজিদ এলাকার বখাটে ও মাদকসেবী হিসেবে পরিচিত। সে প্রেমের ফাঁদে ফেলে ছোঁয়ার সর্বস্ব লুটে নিয়েছে। বিভিন্ন সময় ব্লাকমেইল করার কারণেই ছোঁয়া একটি সুইসাইড নোট লিখে গত ১৭ ফেব্রুয়ারি সকালে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।  

সুইসাইড নোটে লিখা ছিল- ‘আমি বাঁচতে চেয়েছিলাম। কিন্তু এই পৃথিবীর নরপশুরা আমাকে বাঁচতে দেয়নি। ওরা আমাকে কাফনের কাপড় পড়ায় ছাড়ছে’।  

সহপাঠীরা বলে, ‘রায়হানের সঙ্গে ছোঁয়ার প্রেমের সম্পর্ক ছিল। বিভিন্ন সময়ে রায়হান চাপ প্রয়োগ করে ছোঁয়ার কাছ থেকে টাকা নিত। সর্বশেষ সে টাকা ও বিভিন্ন সময় তাদের দুজনের ঘনিষ্ঠ কিছু সময় কাটানোর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিত। এতে ধারণা করা হচ্ছে, আপত্তিকর কোনো ছবি কিংবা ভিডিও দেখিয়ে ব্লাকমেইল করে সে টাকা নিত। এছাড়া বখাটে রায়হান বিভিন্ন সময় ফেসবুকে একাধিক ফেইক আইডি খুলে ছোঁয়া ও তার সহপাঠীদের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করত। আমরা তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি। ’

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।