ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ‘দুই শূন্য শূন্য ছয়’র ঘুড়ি ও বসন্ত উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
হবিগঞ্জে  ‘দুই শূন্য শূন্য ছয়’র ঘুড়ি ও 
বসন্ত উৎসব

হবিগঞ্জ: হবিগঞ্জে বর্ণিল ঘুড়ি উৎসবে উড়েছে নানা জাতের পাখি, উড়োজাহাজসহ রং-বেরঙের নকশা আঁকা কয়েকশ’ ঘুড়ি।

শনিবার (২ মার্চ) বিকেলে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে এ আয়োজন করে পথশিশুদের পাঠদানের উদ্দেশ্যে গড়া সংগঠন ‘দুই শূন্য শূন্য ছয়’।

সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উৎসবের আলোচনা পর্বে বক্তব্য দেন সংসদ সদস্য মো. আবু জাহির।

সংগঠনের সভাপতি তানভীর আহসানের সভাপতিত্বে আলোচনায় বিশেষ অতিথি ছিলেন- হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, দৈনিক সমাচারের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক প্রমুখ।

সরেজমিনে দেখা গেছে, নানা বয়সী হাজারো মানুষ উপভোগ করছেন কাগজে তৈরি প্রাণীদের উড়াউড়ি। প্রাণীর এসব প্রতিরূপ ছাড়াও আকাশে এবার উড়েছিল বাহারি রঙের ঘুড়ি।

উৎসব চলাকালে স্টেডিয়ামের এক কোণে তৈরি করা মঞ্চে গান পরিবেশন করেছেন জনপ্রিয় তারকা আশিকসহ বিভিন্ন স্থান থেকে আসা সঙ্গীতশিল্পীরা।

‘ঘুড়ি উৎসব ও বসন্ত বরণ’ উৎসবের অন্যতম উদ্যোক্তা ও ‘দুই শূন্য শূন্য ছয়’ পরিবারের সাবেক সভাপতি সাইফ আহছান বলেন, অনুষ্ঠান উপলক্ষে ঢাকা থেকে ১০ হাজার টাকার ঘুড়ি কিনে আনা হয়েছে।  

এছাড়া আয়োজকরা নিজের হাতে হরেক রকম দেশীয় পিঠা তৈরি করেছেন। এগুলো বিক্রি করেই আয়োজনের খরচ মেটানো হচ্ছে।

তিনি আরও জানান, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে। এখান থেকে সেরাদের পুরস্কার দেওয়া হবে।

সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য পাঠশালা তৈরির মধ্য দিয়ে দুই শূন্য শূন্য ছয় প্রতিষ্ঠা হয়েছিল। এবারের ঘুড়ি উৎসব তাদের ৯ম আয়োজন।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।