ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী কনস্টেবলকে মারধর, ঢাবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
নারী কনস্টেবলকে মারধর, ঢাবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক নারী কনস্টেবলকে মারধর ও টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (৩ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল।

বহিষ্কৃতরা হলেন—ফলিত গণিত বিভাগ ও ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থী মো. আযহা ইসলাম, সংগীত বিভাগ ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মর্তুজা হাসান খান (ফাহিম), ইতিহাস বিভাগ ও মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থী মো. আজিম মাহমুদ তওসিফ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও মাস্টার দা সূর্যসেন হলের শিক্ষার্থী মো. বিষাদ মাল রিয়াদ ওরফে রিসাত। তারা সবাই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

তাদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না মর্মে ৭ কার্যদিবসের লিখিত জবাব আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে।

একাধিক সিন্ডিকেট সদস্য বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। নাম না প্রকাশের শর্তে এক সিন্ডিকেট সদস্য বলেন, বহিষ্কারাদেশ চলাকালীন শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে না। যদি নির্দেশ অমান্য করে সেক্ষেত্রে সংশ্লিষ্ট হল প্রশাসন তাৎক্ষণিকভাবে প্রক্টর অফিসের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করবে।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি নারী কনস্টেবল জেসমিন তার ছোট ভাইকে নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে আসেন। এক পর্যায়ে শিখা চিরন্তন ভাস্কর্যের পাশে তাদের ছয়জন মিলে ঘিরে ধরেন এবং সাথে থাকা সাড়ে ৫ হাজার টাকা ছিনিয়ে নেন।

এ সময় অভিযুক্ত আজহা ইসলামকে ধরে ফেলেন ওই নারী কনস্টেবল। পরে তাকে শাহবাগ থানায় আটক করা হয়। এ ঘটনায় জেসমিন শাহবাগ থানায় একটি মামলা করেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad