ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীকে গুলি

মেডিকেল শিক্ষক রায়হানের চাকরিচ্যুতি-শাস্তি দাবিতে বিক্ষোভ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
মেডিকেল শিক্ষক রায়হানের চাকরিচ্যুতি-শাস্তি দাবিতে বিক্ষোভ 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে শ্রেণিকক্ষে ক্লাস চলাকালীন এক ছাত্রকে গুলি করার অভিযোগে শিক্ষক ডা. রায়হান শরীফের চাকরিচ্যুতি ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ কয়েক দফা দাবিতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ-বগুড়া ফোরলেন মহাসড়কে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ পালন করেন।

 

এ সময় অভিযুক্ত শিক্ষক রায়হান শরীফের বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশন বাতিল, সরকারি চাকরি থেকে স্থায়ী বহিষ্কারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে আহত তমালের সহপাঠীরা বক্তব্য দেন।  

এক পর্যায়ে স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত তিন সদস্যের তদন্ত দল অভিযুক্ত ওই শিক্ষকের শাস্তির আশ্বাস দিলে অবস্থান কর্মসূচি থেকে ফিরে আসেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

গত সোমবার (৪ মার্চ) বিকেলে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে শ্রেণিকক্ষে মৌখিক পরীক্ষা নেওয়ার সময় তৃতীয় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালের পায়ে গুলি করেন ওই কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. রায়হান শরীফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।