ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুক নিতে বাবার বাড়ি পাঠিয়ে দেওয়ায় নববধূর আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
যৌতুক নিতে বাবার বাড়ি পাঠিয়ে দেওয়ায় নববধূর আত্মহত্যা

বরিশাল: বরিশাল নগরীতে যৌতুকের তিন লাখ টাকা নিতে বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়ায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন সাদিয়া (২০) নামে এক নববধূ।

মঙ্গলবার (০৫ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

নিহত সাদিয়া নগরীর ৩ নম্বর ওয়ার্ড পুরানপাড়া এলাকার মো. মাহফুজ আলম বেপারীর মেয়ে।

গত ২৪ জানুয়ারি সদর উপজেলার রায়পাশা এলাকার মো. রুবেলের সঙ্গে তার বিয়ে হয়েছিল।

সাদিয়ার ভাই সাইফুল ইসলাম জানান, ৬ বোন এক ভাইয়ের মধ্যে সবচেয়ে ছোট সাদিয়া। গত ২৪ জানুয়ারি ৮ লাখ কাটা খরচ করে রুবেলের সঙ্গে তার বিয়ে দেওয়া হয়।

সাইফুলের অভিযোগ, বিয়ের পর ভগ্নিপতি রুবেলের সাদিয়াকে পছন্দ হয়নি জানিয়ে দুর্ব্যবহার শুরু করেন। এক পর্যায়ে বিদেশ যাওয়ার জন্য তিন লাখ টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে তাকে তালাক দেওয়ার হুমকি দেন। টাকা আনতে রোববার (০৩ মার্চ) বাবার বাড়ি পাঠিয়ে দেওয়া হয় সাদিয়াকে। পরে সোমবার বিকেলে ঘরে কেউ না থাকার সুযোগে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

নগরীর ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাবিবুর রহমান ফারুক বলেন, সাদিয়ার স্বর্ণালংকার ও ফ্রিজসহ বরকে চেইন ও আংটি দিয়ে বিয়ে দেওয়া হয়েছিল। পরে তারা বিদেশ যাওয়ার টাকা নিতে তাকে বাবার বাড়ি পাঠিয়ে দেন। এরই রাগে ক্ষোভে সাদিয়া আত্মহত্যা করেছেন। লাশ হাসপাতাল মর্গে আছে। বুধবার (০৬ মার্চ) ময়নাতদন্ত করা হবে।

ঘটনাস্থলে থাকা মহানগর পুলিশের কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান সাদিয়ার পরিবারের বরাত দিয়ে বলেন, টাকা না নিয়ে গেলে তাকে ডিভোর্সের হুমকি দেওয়া হয়েছে সাদিয়াকে। এ জন্য চিরকুট লিখে তিনি আত্মহত্যা করেছেন। চিরকুটটি উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।