ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দায়িত্বের চেয়ারে বসেও অনেকে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নেন না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
‘দায়িত্বের চেয়ারে বসেও অনেকে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নেন না’

রাঙামাটি: দায়িত্বের চেয়ারে বসেও অনেকে দেশের স্বাধীনতা দিবস, বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নেন না বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।  

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকালে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ৭ মার্চের তাৎপর্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘৩০ লাখ প্রাণের বিনিময়ে এ স্বাধীনতা। মুক্তিযুদ্ধের ইতিহাস যাতে কেউ বিকৃতি করতে না পারে সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। মুক্তিযোদ্ধারা আমাদের অহংকার, আমাদের গৌরব। এ প্রজন্ম যতদিন বেঁচে আছে, তাদের যথাযথ সম্মান দিতে হবে। ’

অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় পুলিশ সুপার মীর আবু তৌহিদ, ট্যুরিস্ট পুলিশ সুপার মহিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন, নাসরিন সুলতানা, বীর মুক্তিযোদ্ধারা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রধানরা উপস্থিত ছিলেন।

সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।