ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নগরবাসীর ভালোবাসার কাছে আমি চিরঋণী: মসিক মেয়র টিটু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
নগরবাসীর ভালোবাসার কাছে আমি চিরঋণী: মসিক মেয়র টিটু

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে লক্ষাধিক ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন মো. ইকরামুল হক টিটু। তিনি বলেছেন, নগরবাসী আমাকে দ্বিতীয়বার বিজয়ী করে যে ভালোবাসা দেখিয়েছে, এই ভালোবাসার কাছে আমি চিরঋণী।

আমি নগরবাসীর কাছে কৃতজ্ঞ প্রকাশ করছি।  

রোববার (১০ মার্চ) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে বসুন্ধরা গ্রুপের ‘দৈনিক বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মেয়র টিটু বলেন, বিগত ১৫ বছর ধরে নগরের দ্বায়িত্ব পালন করছি। এর মধ্যে ১০ বছর পৌরসভা এবং পাঁচ বছর সিটি করপোরেশনে। এই সময়ে নগরের প্রধান সমস্যা জলাবদ্ধতা নিরসনে কাজ করলেও আমাদের অনেক সক্ষমতার অভাব ছিল। কিন্তু সিটি হওয়ার পর সে সক্ষমতা পেয়ে আমরা নগরের খালগুলো উদ্ধার করে পানি প্রবাহ ফিরিয়ে এনেছি। সেইসঙ্গে বিল্ডিং কোড বাস্তবায়ন ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতসহ চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ শুরু করি। কিন্তু করোনা ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে চার বছরের অধিক সময় অতিক্রম হয়ে যাওয়ায় নগরের প্রত্যাশিত উন্নয়ন করতে পারি নাই। তবে অচিরেই অসমাপ্ত উন্নয়ন কাজ বাস্তবায়ন করে এই নগরকে ভিন্ন রূপ দিতে চাই। এতে যানজট নিরসনের সঙ্গে সম্পৃক্ত সবগুলো স্টেকহোল্ডারদের সহযোগিতা একান্ত অপরিহার্য।    

তিনি আরও বলেন, সাংবাদিকদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা সব সময় আমার পাশে থেকে সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করেছেন। ভবিষ্যতেও তারা নগরের প্রকৃত চিত্র মানুষের কাছে তুলে ধরে আমাকে সহযোগিতা করবেন বলে আশা করছি।      

অনুষ্ঠানে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. আতাউল করিম খোকনের সভাপতিত্বে এবং ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়ের সঞ্চালনায় অতিথি হিসাবে আরও বক্তব্য দেন- সাংবাদিক নেতা মো. মোশারফ হোসেন, শ্রী জগদীস চন্দ্র সরকার, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি বাবু শংকর সাহা, সিনিয়র সাংবাদিক ইমাম উদ্দিন মুক্তা, গোলাম মোস্তফা, শেখ মহিউদ্দিন, নিয়ামুল কবীর সজল, জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন, সাংবাদিক সৈয়দ মাহফুজুর রহমান নোমান, সুলতান মাহমুদ কনিক প্রমুখ।

এ সময় ‘দৈনিক বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার ১৫ বছর পূর্তি উপলক্ষ্যে কেক কেটে এবং বর্ণাঢ্য র‌্যালি করে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সমাপ্ত করা হয়।  

এর আগে নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়সহ সাংবাদিকরা।

প্রসঙ্গত, মেয়র মো. ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে নগরের ১২৮টি কেন্দ্রের সবগুলো কেন্দ্রে তিনি বিপুল ভোটে বিজয়ী হয়ে দেশজুড়ে বিরল ইতিহাস সৃষ্টি করেছেন। এতে প্রতিদ্বন্দ্বী চারজন মেয়র প্রার্থীর মধ্যে তিনজনের জামানত বাজেয়াপ্ত হতে পারে।  

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।