ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক-ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ রাসিকের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
সড়ক-ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ রাসিকের

রাজশাহী: সড়ক ও ফুটপাত দখলমুক্তকরণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ট্রেড লাইসেন্স পরিদর্শনে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। অভিযানের দ্বিতীয় দিন রোববার (১০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক ও ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালানো করা হয়।

আজ প্রায় ১০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু জানান, রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় রাজশাহী নগর ভবন থেকে নিউমার্কেট হয়ে সাগরপাড়া হয়ে আলুপট্টি স্বচ্ছ টাওয়ার হয়ে সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে মনিচত্বর হয়ে রাজশাহী কলেজ পর্যন্ত রাস্তা ও ফুটপাতের ওপরে গড়ে ওঠা প্রায় ১০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় অবৈধভাবে রাস্তা ও ফুটপাতে রাস্তা কিছু মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামাল নগর ভবনের নির্দিষ্ট স্থানে রাখা হয়েছে। এছাড়াও সাহেব বাজার জিরো পয়েন্টে কড়াইকারী নামে একটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ দুইটি ফায়ার এক্সটিংগুইসার ও ট্রেড লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়। লাইসেন্স ইন্সপেক্টরকে দিয়ে প্রত্যেক ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স চেক করা হয়। অভিযানকালে ১৫টি প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় নোটিশ দেওয়া হয়।

এ সময় পুলিশ ও রাসিক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।