ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীতে বিদেশি পিস্তল-গুলিসহ যুবক আটক

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
ঈশ্বরদীতে বিদেশি পিস্তল-গুলিসহ যুবক আটক

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও গুলিসহ শাহরিয়ার আজাদ উৎসব (১৯) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সদস্যরা।

রোববার (১০ মার্চ) রাতে ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের বাঁশেরবাদা গ্রাম থেকে তাকে আটক করা হয়।

 

আটক আসামি ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের বাঁশেরবাদা স্কুলপাড়া গ্রামের আজাদুর রহমানের ছেলে।

সোমবার (১১ মার্চ) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) র‌্যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলানিউজকে এ তথ্য জানান।  

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সিপিবি-২ পাবনার প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, দীর্ঘদিন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিজের কাছে রাখা অবৈধ অস্ত্র দেখিয়ে দেশের বিভিন্ন এলাকাসহ নিজ এলাকায় সাধারণ জনগণকে ভয়ভীতি প্রদর্শন করে আসছিল।  

তারই ধারাবাহিকতায় সিপিসি-২, পাবনা র‌্যাবের আভিযানিক দল গোপন সূত্রে জানতে পারে যে, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ড বাঁশেরবাধা এলাকায় কতিপয় ব্যক্তি অসৎ উদ্দেশে অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ অবস্থান করছে। সেই মোতাবেক র‌্যাব-১২ ক্যাম্পের একটি চৌকস দল রোববার (১০ মার্চ)  রাত ১০টায় উপজেলার সাহাপুর ইউনিয়নের বাঁশেরবাধা গ্রামের শরিফুল ইসলামের বাড়ির সামনে বাঁশেরবাধা টু আওতাপাড়াগামী ইটের রাস্তায় অভিযান পরিচালনা করে। এ সময় উৎসবকে আটক করা হয়। তার কাছ থেকে একটি নাইন এম এম বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও এক রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব-১২ সদস্যরা।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, আসামি উৎসবের বিরুদ্ধে র‌্যাব-১২ বাদী হয়ে ১৮৭৮ সালের ১৯ ক/১৯ চ ধারায় ঈশ্বরদী থানায় অস্ত্র আইনে মামলা দিয়েছেন। ওই মামলা নথিভুক্ত করে সোমবার (১১ মার্চ) আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হবে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) র‌্যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান বাংলানিউজকে জানান, জনগণের জান-মালের নিরাপত্তা রক্ষার্থে অস্ত্রবাজ ও সন্ত্রাসী নির্মূলে র‌্যাবের এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। ভবিষ্যতে অস্ত্রবাজ ও সন্ত্রাসী নির্মূলে র‌্যাবের এ ধরনের অভিযান চলমান থাকবে। আইন শৃংখলা বাহিনীর এ ধরনের তৎপরতা বাংলাদেশকে একটি সন্ত্রাসমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে পারবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।