ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে চোরাই পণ্য কেনাবেচার সময় চার ট্রাক জব্দ, আটক ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
সিরাজগঞ্জে চোরাই পণ্য কেনাবেচার সময় চার ট্রাক জব্দ, আটক ৮

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে পৃথক অভিযানে চোরাই পণ্য কেনাবেচার সময় চার ট্রাক ও চুরির মালামাল জব্দ করেছে র‌্যাব। এ সময় আন্ত:জেলা চোর চক্রের আট সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

 

সোমবার (১১ মার্চ) দুপুরে র‌্যাব-১২ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

এর আগে ভোরে উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানাধীন ধোপাকান্দি এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে এসব অভিযান চালানো হয়। আটকদের মধ্যে একজন গোডাউন মালিক, তিনজন দোকানদার ও চারজন ট্রাক ড্রাইভার রয়েছেন।  

আটক দোকানদাররা হলেন- উল্লাপাড়া উপজেলার সরাতৈল গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. আশরাফুল ইসলাম (৩৫), রায়গঞ্জ উপজেলার বাশুলিয়া গ্রামের মো. আমিনুল ইসলামের ছেলে মো. হাফিজুল ইসলাম (২১) ও সলঙ্গা থানার ধোপাকান্দি গ্রামের মুকুল হোসেনের ছেলে মো. মিরাজুল ইসলাম (২১)। আটক গোডাউন মালিক ধোপাকান্দি গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে মো. নুর ইসলাম (২৬)।

আটক ট্রাক ড্রাইভাররা হলেন- জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার ইটাখোলা বাজার গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে মো. ইমরান হোসেন (৩৫), দিনাজপুর জেলার ফুলবাড়ি থানার রাজারামপুর ফকিরপাড়া গ্রামের হাইকুল ইসলামের ছেলে মো. আলমগীর হোসেন (২৪), পঞ্চগড় জেলা সদরের ভুজারীপাড়া গ্রামের মো. জামাল উদ্দিনের ছেলে খোরশেদ আলম (৩০) ও একই থানার পশ্চিম মলানী গ্রামের হাফেজ আলীর ছেলে মো. জসিম উদ্দিন (২৪)।  

সংবাদ সম্মেলনে র‌্যাব কমান্ডার বলেন, ধোপাকান্দি এলাকায় ফরিদুল ইসলামের ৫তলা ভবনের নিচ তলায় গোডাউনের মালিক নুর ইসলাম। ৩৯১ কেজি চোরাই রড বিক্রির সময় হাতেনাতে আটক করা হয় নুর ইসলাম, জসিম ও খোরশেদকে। একই এলাকায় আশরাফুলের দোকানে সরকারি খাদ্যগুদামের ছয় বস্তা চাল বিক্রির সময় ড্রাইভার ইমরান, চোরাই গম বিক্রির সময় ড্রাইভার আলমগীর ও দোকানদার আশরাফুলকে আটক করা হয়। এছাড়াও ৯০ কেজি কয়লা কেনাবেচার সময় হাফিজুল ইসলাম ও মিরাজুল ইসলামকে আটক করা হয়। তাদের কাছ থেকে চোরাই মালামাল কেনাবেচার ৮৪ হাজার ৪০০ টাকাও জব্দ করা হয়েছে।  

তিনি আরও বলেন, আটক ব্যক্তিরা দীর্ঘদিন যাবত সরকারি ও ব্যক্তি মালিকানাধীন পণ্য দেশের বিভিন্ন স্থান হতে ট্রাকে লোড করে এনে ধোপাকান্দি এলাকায় চোরাইভাবে বিক্রি করে আসছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।