ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর সড়ক স্বাভাবিক, চাপ বাড়তে পারে বিকেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
রাজধানীর সড়ক স্বাভাবিক, চাপ বাড়তে পারে বিকেলে

ঢাকা: সপ্তাহের চতুর্থ কর্মদিবস ও রোজার দ্বিতীয় দিনের শুরুতে সড়কে যানজট কিছুটা কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কের বাড়তে শুরু করেছে যানবাহন।

এখন যানজট দেখা যাচ্ছে অফিস ছুটির সময় ও ইফতারের আগ দিয়ে।

বুধবার (১৩ মার্চ) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজধানীর ফার্মগেট, কারওয়ান বাজার ও বাংলামোটর এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিন সকালে দেখা যায়, ফার্মগেটে সিগন্যাল ছাড়া তেমন বাড়তি কোনো যানজট দেখা যায়নি। কারওয়ান বাজার এলাকায়ও ছিল না যানজট। তবে বাংলামোটর যাওয়ার পথে সড়কের পশ্চিম পাশের অংশ একটু পর-পর যানবাহন জমছিল। এছাড়া বাংলামোটরের পূব পাশের সড়ক একটু পর পর ফাঁকা হয়ে যাচ্ছিল।

বিকল্প পরিবহনের চালক মো. জাফর বলেন, মেট্রোরেল হওয়ায় এখন মিরপুর থেকে গুলিস্তান সড়কে যানজট অনেকটা কমেছে। আমাদের (পরিবহণ শ্রমিকদের)  বাসের ইনকামও কমেছে। এই রুটের বাস সব ঠিকমতো নামছে না, বাস কমতে শুরু করেছে।

বিকল্প পরিবহনের যাত্রী মো. রাজন বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত এই সড়কে যানজট কমই থাকে। অফিস ছুটির পরে শুরু হয় যানজট। তবে মেট্রোরেল হওয়ায় আগের চেয়ে এই রুটে যানজট কিছুটা কমেছে।

শিকড় পরিবহনের হেল্পার নিশাদ সরদার বলেন, আমাগো অনেক যাত্রী কইমা গেছে। এই লাইনের (রুট) বেশিরভাগ যাত্রী মেট্রোরেলে যাতায়াত করছে। এটাই এহন বাস্তব। আগে যেই হানে আমাগো একটা বাসে সারাদিন ট্রিপ মারলে ৮ থেকে ৯ হাজার টাকা ইনকাম হতো। এখন সেই ইনকাম কইমা দাঁড়াইছে ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকায়। রোজা আসছে, এখন যানজট হইবো অফিস ছুটির পরে আর ইফতারের আগে।

নাম প্রকাশ না করার শর্তে কারওয়ান বাজার এলাকায় দায়িত্বরত এক ট্র্যাফিক পুলিশ সদস্য বলেন, সকালে এদিকের সড়কে যানজট কম থাকে। এখন যানজট হয় হচ্ছে অফিস ছুটির সময় ও ইফতারের আগ দিয়ে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।