ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেহেরপুর বিআরটিএতে ও কুড়িগ্রামে বিদ্যালয়ে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
মেহেরপুর বিআরটিএতে ও কুড়িগ্রামে বিদ্যালয়ে দুদকের অভিযান

ঢাকা: মেহেরপুর বিআরটিএতে ও কুড়িগ্রামের উলিপুরের কদমতলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৩ মার্চ) দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে এ দুটি অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, বিআরটিএ, মেহেরপুর এর কর্মকর্তাদের বিরুদ্ধে ড্রাইভিং কম্পিটেন্সি পরীক্ষা গ্রহণে অনিয়ম এবং ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।  

অভিযানকালে টিমের সদস্যরা প্রথমে ছদ্মবেশে বিভিন্ন সেবাগ্রহীতাদের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহ করে। টিম বিআরটিএ অফিস প্রাঙ্গণ হতে দুজন দালালকে হাতেনাতে আটক করলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত দ্বারা তাদের কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়। বিআরটিএ’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তার অফিসকে দালালমুক্ত করার এবং সিটিজেন চার্টার মেনে যথাযথ নাগরিক সেবা নিশ্চিত করার জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এদিকে কুড়িগ্রামের উলিপুরের কদমতলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে এক লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, কুড়িগ্রাম হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম অভিযুক্ত প্রধান শিক্ষক ও নিয়োগপ্রত্যাশী কয়েকজন প্রার্থীদের সঙ্গে অভিযোগের ব্যাপারে কথা বলে। অভিযানকালে নিয়োগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। গৃহীত বক্তব্য এবং সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।