ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একুশে পদকপ্রাপ্ত জিয়াউল হকের পাঠাগারে বই দিল ইসলামিক ফাউন্ডেশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
একুশে পদকপ্রাপ্ত জিয়াউল হকের পাঠাগারে বই দিল ইসলামিক ফাউন্ডেশন

চাঁপাইনবাবগঞ্জ: সমাজসেবায় বিশেষ অবদান রাখায় এ বছর একুশে পদকপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জের জিয়াউল হকের পাঠাগারের জন্য বই উপহার দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়।  

সোমবার (১৮ সভুঅ) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন একুশে পদকপ্রাপ্ত জিয়াউল হকের হাতে ৫০ হাজার টাকা মূল্যের এসব বই তুলে দেন।

উপহার হিসেবে দেওয়া বইগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন সহীহ হাদিসগ্রন্থ।

এসময় জিয়াউল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার হাতে একুশে পদক তুলে দেওয়ার পর আমাকে স্থায়ীভাবে ও বড় পরিসরে পাঠাগার নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রী ও দেশের মানুষের যে ভলোবাসা ও উপহার পেয়েছি, তাতে জীবিত অবস্থায় আমার পাঠাগার নির্মাণ না দেখে যেতে পারলেও আর কোনো আফসোস নাই। এ পাঠাগারে ২০ হাজারের বেশি বই রয়েছে। তবে আজ উপহার হিসেবে এসব বই পেয়ে পাঠাগারটি আরও সমৃদ্ধ হবে।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, জিয়াউল হকের মতো মানুষ ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। তার সামাজিক ও মানবিক কাজে পাশে রয়েছে জেলা প্রশাসন।

এসময় ইসলামিক ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জিয়াউল হকের পাঠাগারে প্রতি বছর বই উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আশরাফুজ্জামান, জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জিয়াউল হকের হাতে একুশে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।