ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ. লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যানসহ ৭৫ জনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
আ. লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যানসহ ৭৫ জনের নামে মামলা

বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় আওয়ামী লীগ নেতা হত্যায় স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

নিহত আওয়ামী লীগ নেতার স্ত্রী বাদী হয়ে মঙ্গলবার (১৯ মার্চ) রাতে হিজলা থানায় মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছেন থানার পরিদর্শক (তদন্ত) দীপংকর রায়।

মামলায় হিজলা উপজেলার ধূলখোলা ইউনিয়নের চেয়ারম্যান জামালউদ্দিন ঢালীসহ নামধারী ৪৯ জন ও অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করা হয়।

মামলার বাদী আখিনুর বেগম ধূলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি নিহত জামাল মাঝির স্ত্রী। জামাল মাঝির মরদেহ গত ১৬ মার্চ সকালে পালপাড়া গ্রামের মেঘনা নদীর তীরে সয়াবিন ক্ষেত থেকে উদ্ধার করা হয়।

মামলার বরাতে পরিদর্শক (তদন্ত) দীপংকর রায় জানান, আখিনুর বেগমের স্বামী জামাল মাঝি ধূলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার স্বামী জামাল মাঝি স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ অনুসারী। আসামিরা ভিন্ন অনুসারী হওয়ায় তাদের সঙ্গে দীর্ঘদিন ধরে জামাল মাঝির বিরোধ ছিল। বিরোধের জেরে কিছুদিন আগে জামাল মাঝির ঘর পুড়িয়ে দেওয়া হয়। এছাড়াও সবাইকে মারধর করে। এ ঘটনায় মামলা করে জামাল মাঝি। এতে ক্ষিপ্ত হয়ে জামাল মাঝিকে হত্যার পরিকল্পনা করে তারা।

গত ১৫ মার্চ রাতে মেঘনা নদীর তীরে মাছঘাটে ছিলেন জামাল মাঝি। সকালে বাড়ির ফেরার সময় পরিকল্পনা অনুযায়ী আসামিরা তার ওপর অতর্কিত হামলা করে। তারা এলোপাতাড়িভাবে পিটিয়ে ও কুপিয়ে জামাল মাঝিকে হত্যা করে ঘটনাস্থল ত্যাগ করে।

মামলায় বাদী উল্লেখ করেছেন হামলাকারীরা তার স্বামীর বুকে ও পেটে ৭টি কাটা জখম রয়েছে। এছাড়াও পিটিয়ে তার পা ভেঙে ফেলেছে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ জানান, এ ঘটনায় মামলা হয়েছে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তিনি মামলার নামধারী আসামি নয়। তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

হিজলা থানার নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই মো. মামুন জানান, আসামিকে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে তিনি তাকে কারাগারে পাঠিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮১১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।