ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫০ হাজারে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা আ.লীগ নেতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
৫০ হাজারে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা আ.লীগ নেতার অভিযুক্ত ধর্ষক আয়নাল ব্যাপারী

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের এনায়েতপুরে ৫০ হাজার টাকায় বুদ্ধিপ্রতিবন্ধী এক তরুণীকে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছিলেন থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চু।

তবে পুলিশি তৎপরতায় তার ওই চেষ্টা ব্যর্থ হয় এবং অভিযুক্ত ধর্ষক আয়নাল ব্যাপারী (৬২) আটক হন।

মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে এনায়েতপুর মুদিপাড়া এলাকায় ধর্ষণকাণ্ড ঘটে। ঘটনার পর পরই সালিশের মাধ্যমে বিষয়টি মীমাংসা করেন আওয়ামী লীগ নেতা বাচ্চু।  

খবর পেয়ে দুপুরের দিকে পুলিশ নির্যাতিত প্রতিবন্ধী তরুণী ও অভিযুক্ত আয়নাল ব্যাপারীকে থানায় নিয়ে আসে।

এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণীকে একা পেয়ে আয়নাল নামের ব্যক্তি ধর্ষণ করেন। এ ঘটনা থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চুর নেতৃত্বে ৫০ হাজার টাকায় মীমাংসাও করা হয়। খবর পেয়ে আমরা ধর্ষককে আটক করেছি। এ ঘটনায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

নির্যাতিত তরুণীর স্বজন ও স্থানীয়রা জানায়, বুদ্ধি প্রতিবন্ধী ওই তরুণীর বাবা দ্বিতীয় বিয়ে করে অন্যত্র থাকায় তিনি মায়ের সঙ্গে থাকতেন। তার মা অন্যের বাড়িতে কাজ করেন। মঙ্গলবার ভোরে তার মা কাজে গেলে তরুণী বাড়ির বাইরে হাঁটাহাঁটি করতে থাকেন। এ সময় আয়নাল তাকে ধরে এনে টিনের ঘেরা দেওয়া একটি ফাঁকা স্থানে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি দু-একজন দেখে ফেলেন এবং আয়নালকে আটক করেন।  সকালেই স্থানীয় মাতব্বর এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চু, ছামান তালুকদার ও নুরু হাজীসহ কয়েকজন বসে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করে বিষয়টি মীমাংসা করে দেন।

এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চুর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়ে আমি কোনো কথা বলব না; থানা নিয়ে গেছে থানার সঙ্গে কথা বলেন।  

আপনি ৫০ হাজার টাকায় ধর্ষণের ঘটনা মীমাংসার চেষ্টা করেছেন এমন প্রশ্ন করলে তিনি ফোন কেটে দেন।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।