ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা না মেনে মেঘনায় ইলিশ ধরায় ২১ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
নিষেধাজ্ঞা না মেনে মেঘনায় ইলিশ ধরায় ২১ জেলের কারাদণ্ড

ভোলা: নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনায় ইলিশ ধরার অপরাধে পৃথক অভিযানে  ২১ জেলের কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ১৫ জনকে সাতদিনের কারাদণ্ড ও ছয়জনকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলা সদর ও তজুমদ্দিনের মেঘনা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৫ হাজার মিটার কারেন্টজাল, দুটি পাইজাল ও ১২টি ধরা জাল, একটি নৌকা।  

জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইলিশের অভয়াশ্রম রক্ষায় মাছ ধরার অপরাধে ভোলা সদরের তুলাতলী এলাকা থেকে নিষিদ্ধ কারেন্টজালসহ ১৫ জেলেকে আটক করা হয়েছে। এছাড়া অপর আরেক অভিযানে তজুমদ্দিনের মেঘনা থেকে জাল ও নৌকাসহ আরও ছয় জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ১৫ জনকে সাতদিনের কারাদণ্ড ও ছয়জনের জরিমানা আদায় করা হয়েছে।

ইলিশের অভয়াশ্রম রক্ষা পহেলা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে দুই মাসের জন্য ইলিশ ধরা, পরিবহন, বিক্রি ও মজুদ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।