ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে শর্ট সার্কিটে ঘরে আগুন, বৃদ্ধের মৃত্যু-দগ্ধ ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
নোয়াখালীতে শর্ট সার্কিটে ঘরে আগুন, বৃদ্ধের মৃত্যু-দগ্ধ ৩

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার পশ্চিম চরউরিয়া গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে বসতঘরের বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. নুর ইসলাম (৬৩) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এসময় ওই বৃদ্ধকে বাঁচাতে গিয়ে তার ছেলে, ছেলের বউ ও বেয়াইন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দগ্ধ হয়েছেন।

একই সঙ্গে দুটি বসতঘর, একটি গোয়ালঘর, দুটি রান্নাঘর, একটি গরু, নয়টি ভেড়া ও নগদ দুই লাখ টাকা পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ৬টার দিকে উপজেলার নোয়াখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম চর উরিয়া গ্রামের নুর ইসলামের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।     

মৃত মো. নুর ইসলাম পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন।

আহতরা হলেন- নিহতের ছেলে মো. সেলিম (৩৮) ও তার স্ত্রী মায়া বেগম (৩২) নিহতের বেয়াইন সেফালী বেগম (৫০)। অগ্নিদগ্ধ  মায়া বেগম ও সেফালী বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।  

সদর উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. কবির হোসেন জানান, প্রতিদিনের মতো সাহরি খেয়ে নামাজ পড়ে ঘুমিয়ে যান নুরুল ইসলামের পরিবারের সদস্যরা। সকাল ৬টার দিকে আকস্মিক বৈদ্যুতিক মিটারে শর্ট সার্কিটে বসতঘরে আগুন ধরে যায়। তাৎক্ষণিক আগুন বসতঘরে ছড়িয়ে পড়লে বিদ্যুতের তার ছিঁড়ে বৃদ্ধ নুরুল ইসলামের শরীরে পড়লে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। ওই সময় তার ছেলে, ছেলের স্ত্রী ও বেয়াইন তাকে বাঁচাতে গেলে তারা দগ্ধ হন।  

পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক নুর ইসলামকে মৃত ঘোষণা করেন। অপরদিকে অগ্নিদগ্ধ মায়া বেগম ও সেফালী বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।