ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দূষণ প্রতিরোধে সব মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
দূষণ প্রতিরোধে সব মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজের সুপারিশ

ঢাকা: সব ধরণের দূষণ প্রতিরোধে সব মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২৪ মার্চ) জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার এ বৈঠক পরিচালনা করেন।

বৈঠকে কমিটি সদস্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, আ.স. ম. ফিরোজ, মো. শাহাব উদ্দিন, মো. আব্দুল ওদুদ, তানভীর শাকিল জয়, গালিবুর রহমান শরীফ, এসএম আতাউল হক, মো. ছানুয়ার হোসেন ছানু এবং আরমা দত্ত অংশ নেন।

বিশেষ আমন্ত্রণে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর বৈঠকে অংশ নেন। এ ছাড়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে করনীয় বিষয়, বন ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিষয় সম্পর্কে এবং রাবার সংগ্রহ ও প্রক্রিয়াজাতকরণ বিষয় সম্পর্কে আলোচনা করা হয়। এ সময় সব ধরনের দূষণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সব মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি পরিবেশের ভারসাম্য রক্ষায় বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণে সংরক্ষিত বনাঞ্চল সংরক্ষণসহ নতুন বনাঞ্চল সৃষ্টির ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।