ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ২ হাজার মানুষকে ইফতার দিয়েছে বসুন্ধরা গ্রুপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
মানিকগঞ্জে ২ হাজার মানুষকে ইফতার দিয়েছে বসুন্ধরা গ্রুপ

মানিকগঞ্জ: রমজান মাস জুড়ে মসজিদ মাদরাসাসহ ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।  

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে প্রথম রমজান থেকে এ ইফতার বিতরণ কার্যক্রম চলছে।

মঙ্গলবার (২৬ মার্চ) জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনির তত্ত্বাবধানে দুটি পিকআপভ্যানে করে ইফতার সামগ্রী ঘিওর উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও মুসল্লিদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।

আয়োজক সূত্রে জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের জন্য ঘিওর উপজেলার বানিয়াজুরি বাসস্ট্যান্ড এলাকায় ২ শতাধিক প্যাকেট দেওয়া হয়েছে। উপজেলা মডেল মসজিদ ও থানা মসজিদের জন্য ১০০ করে মোট ২০০ প্যাকেট ইফতার দেওয়া হয়েছে। এছাড়া ঘিওর উপজেলায় দোতরা নতুন বাজার জামে মসজিদ, দেওভোগ ঈদগাহ জামে মসজিদ, তরাহাট জামে মসজিদ, বাইলজুরিচর জামে মসজিদ, মাইলাগী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ ও মাদরাসায় আরও ১৬০০ প্যাকেট ইফতার বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ।    

পিকআপভ্যানের চালক হাবিবুর রহমান বলেন, ইফতারের জন্য বাড়ি যাচ্ছিলাম ওই সময় আমাকে ডেকে ইফতারের একটি প্যাকেট হাতে তুলে দেওয়া হলো। পরে জানতে পারলাম এই ইফতারের আয়োজন করেছে বসুন্ধরা গ্রুপ। রমজান মাসের এ ধরনের উদ্যোগ নিয়েছে আল্লাহ তাদেরকে হেফাজতে রাখবেন।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি বলেন, বসুন্ধরা গ্রুপ দেশের অর্থনীতিতে যেমন বড় ভূমিকা রেখে চলেছে ঠিক একইভাবে ইসলামের পথেও তাদের অবদান রয়েছে। ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের কথা চিন্তা করে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নিজ চিন্তা থেকে এই ইফতারের আয়োজন করেছেন। আমিসহ এ অঞ্চলের হাজারও মানুষ তার জন্য আল্লাহর কাছে দোয়া করছি, যাতে তিনি সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারেন।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।