ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনা: সহকারী স্টেশন মাস্টারসহ দুই চালক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনা: সহকারী স্টেশন মাস্টারসহ দুই চালক বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলায় মালবাহী দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে সহকারী স্টেশন মাস্টারসহ ট্রেনের দুই চালককে সাময়িক বরখাস্ত করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। এ ঘটনায় চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) রাত ২টায় পাকশী বিভাগীয় রেলওয়ের সদর দপ্তরের ট্রেন কন্ট্রোল থেকে অফিস অর্ডারের মাধ্যমে তাদের বরখাস্ত করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

সাময়িক বরখাস্ত হওয়া রেলওয়ে কর্মচারীরা হলেন- পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মাহবুবা শাহীনূর, লোকো মাস্টার (এলএম) কে এম হামিদুল্লাহ সহকারী লোকো মাস্টার (এএলএম) জুনায়েদ হোসেন।

এর আগে মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১২টা ৫ মিনিটে ঈশ্বরদী-খুলনা রেলরুটের ঈশ্বরদী লেবেল ক্রসিং গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।  

তদন্ত কমিটিতে পাকশী সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) হারুন অর রশীদকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- পাকশী সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী আশিকুর রহমান সহকারী যান্ত্রিক প্রকৌশলী আসিফ আহমেদ।  

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বাংলানিউজকে জানান, এ ঘটনায় ঈশ্বরদী জংশন স্টেশনে কর্তব্যরত সহকারী স্টেশন মাস্টারসহ দুই চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তিনি আরও জানান, মালবাহী ট্রেনের দুটি ওয়াগনের আটটি চাকা ও তেলবাহী ট্রেনের লোকোমোটিভ ইঞ্জিনের ছয়টি চাকা লাইনচ্যুত হয়। এতে ঈশ্বরদী-খুলনা রেলরুটে মেইন লাইন ব্লক হয়ে যাওয়ার কারণে খুলনার সঙ্গে রাজধানীসহ উত্তরাঞ্চলের সব রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ মার্চ) রাত পৌনে ১২টার দিকে পাবনার ঈশ্বরদীতে মালবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একটি ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। পরে ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন রাত ২টায় ঘটনাস্থল এসে উদ্ধার কাজ শুরু করে।  

আরও পড়ুন: ঈশ্বরদীতে মালবাহী দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

বাংলাদেশ সময়: ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪ 
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।