ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ২০০০ রোজাদারকে ইফতার দিল বসুন্ধরা গ্রুপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
মানিকগঞ্জে ২০০০ রোজাদারকে ইফতার দিল বসুন্ধরা গ্রুপ

মানিকগঞ্জ: পবিত্র রমজান উপলক্ষে মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরি এলাকায় এবং ঘিওর উপজেলার বিভিন্ন মসজিদ-মাদরাসায় মোট ২০০০ প্যাকেট ইফতার বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।  

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে প্রথম রমজান থেকে এ ইফতার বিতরণ কার্যক্রম চলছে, যা চলবে পুরো রমজান মাসজুড়ে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনির তত্ত্বাবধানে বানিয়াজুরি এলাকায় এবং ঘিওর উপজেলার বিভিন্ন মসজিদ-মাদরাসায় পিকআপ ভ্যানে করে পৌঁছে দেওয়া হয়েছে ইফতার।  

আয়োজক সূত্রে জানা যায়, এবারের রমজানের প্রথম দিন থেকে বানিয়াজুরি বাসস্ট্যান্ড এলাকায় নির্দিষ্ট বুথ করে ইফতার বিতরণ করা হচ্ছে, যার ব্যতিক্রম হয়নি বৃহস্পতিবারও। এখানে ভাসমান ছিন্নমূল ও আগত যানবাহনের রোজাদারদের জন্য ইফতারের আয়োজন করা হয়েছে। এছাড়া ঘিওর উপজেলার মডেল মসজিদ ও থানা মসজিদে ১০০ করে মোট ২০০ প্যাকেট ইফতারের ব্যবস্থা করা হচ্ছে প্রতিদিনই। অপরদিকে বানিয়াজুরি বাসস্ট্যান্ড বায়তুল জামে মসজিদ, কাইয়াতারা জামে মসজিদ, ঠাকুরকান্দি পূর্বপাড়া জামে মসজিদ, কাঁলাচাঁদপুর জামে মসজিদ, পূর্ব দোতরা জামে মসজিদসহ আরও বেশ কয়েকটি মসজিদ ও মাদরাসায় ১৬০০ প্যাকেট ইফতার বিতরণ করছে বসুন্ধরা গ্রুপ।

টাঙ্গাইল জেলা থেকে প্লাস্টিকের কারখানায় কাজ করতে আসা আব্দুল মজিদ বলেন, আমি আসরের নামাজ শেষ করে মসজিদ থেকে বের হয়েছি এমন সময় কয়েকজন লোক আমাকে ডেকে এক প্যাকেট ইফতার দিলেন। ইফতার দেওয়ার সময় আমি জিজ্ঞাসা করলাম এটা কার তরফ থেকে, তখন তারা বললেন, এটি বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রোজাদারদের জন্য। আমি বসুন্ধরা গ্রুপের সবার জন্য দোয়া করি, তারা সব সময় যেন ইসলামের জন্য কাজ করতে পারেন।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি বলেন, বিভিন্ন যানবাহনের শ্রমিক ও রোজাদার যাত্রী এবং ভাসমান রোজাদারদের মধ্যে বসুন্ধরা গ্রুপ প্রতিদিন ইফতার দিচ্ছে, আজও দিয়েছে। এ উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর স্যারের দীর্ঘায়ু ও সফলতা কামনা করছি আল্লাহর কাছে।  

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।