ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় আইসক্রিম-সেমাই কারখানাকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
খুলনায় আইসক্রিম-সেমাই কারখানাকে জরিমানা

খুলনা: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয় তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে।

রোববার (৩১ মার্চ) দুপুরে মহানগরীর খালিশপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানকালে অনুমোদনহীন ও ক্ষতিকর উপাদান ব্যবহার করে নকল রোবো ললি তৈরি, বিপণন এবং বিক্রয় করার অপরাধে সাজুর রোবো কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ সময়ে আনুমানিক ৫০০ প্যাকেট অনুমোদনহীন, নকল রোবো জব্দ ও ধ্বংস করা হয়। অভিযানকালে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন এবং প্রক্রিয়াকরণ করার অপরাধে ভূঁইয়া ফুড কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।  

খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ সেলিমের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব, ক্যাব খুলনার সদস্য জেড এন সুমন ও আনসার সদস্যরা।

অভিযানকালে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী, সেমাই, ওষুধ, আলু, দেশি পেঁয়াজ ও ডিমের বাজার দর এবং ক্রয় ভাউচার যাচাই করা হয় ও সব ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়। তদারকিকালে সরকার নির্ধারিত মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং কেউ সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্য নিলে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন।

অভিযান চলাকালে ব্যবসায়ীদের সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।