ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোনো সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না: রুমায় আইজিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
কোনো সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না: রুমায় আইজিপি

বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংক ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংক লুটের ঘটনায় কোনো সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারে করে বান্দরবানের রুমায় এসে সোনালী ব্যাংকসহ বিভিন্ন স্থান পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

 

আইজিপি বলেন, কোনো সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না। রুমা সোনালী ব্যাংকের ম্যানেজারকে উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

এদিকে বুধবার (৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে রুমা উপজেলায় সোনালী ব্যাংক লুটের পর থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকেও ডাকাতি করেছে সশস্ত্র সন্ত্রাসীরা।  

এর মধ্যে সোনালী ব্যাংক থেকে প্রায় ১৫ লাখ টাকা এবং কৃষি ব্যাংক থেকে দুই লাখ ৪৫ হাজার টাকা থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে থানচি বাজার ঘেরাও করে অস্ত্রধারীরা। পরে থানচি সোনালী ব্যাংক ও পাশের কৃষি ব্যাংকে ঢুকে সবাইকে জিম্মি করে লুটতরাজ চালায়। পরে  বাজারের বেশ কয়েকজনের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে চলে যায় তারা।

কৃষি ব্যাংকের থানচি উপজেলার শাখার ব্যবস্থাপক হ্লা সুই থোয়াই বলেন,তারা চোখের পলকে আমাদের ব্যাংকে ঢুকে সবাইকে জিম্মি করে একটি কক্ষে নিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে দেয়। তারপর তারা লুটতরাজ চালায়।  

এর আগে মঙ্গলবার (০২ এপ্রিল) রাত ৯টার দিকে ৭০-৮০ জন সশস্ত্র সন্ত্রাসী রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয় এবং মারধর করতে থাকে। ব্যাংকে ঢুকে ভাঙচুর ও লুটপাট চালায়। সেই সঙ্গে ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।  

স্থানীয় জনগণ ও প্রশাসনের ধারণা,এ ঘটনা নব্য বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ঘটিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।