ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমানবন্দর স্টেশনে বেড়েছে যাত্রীদের চাপ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
বিমানবন্দর স্টেশনে বেড়েছে যাত্রীদের চাপ

ঢাকা: রমজানের পুরো মাস পরিশ্রমের পর পরিবারের সদস্যদের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করতে ঘরমুখো হচ্ছেন মানুষ। রাজধানীর বাস স্ট্যান্ড, রেলওয়ে স্টেশনে ঈদযাত্রায় যাত্রীদের প্রচুর ভিড় বেড়েছে।

সবাই ছুটেছেন নিজ নিজ গ্রামের বাড়িতে।

রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনেও শনিবার (৬ এপ্রিল) সকাল থেকে ঈদযাত্রায় চাপ বেড়েছে। তারা পরিবারের সদস্যদের নিয়ে ছুটছে গ্রামের বাড়ি। স্টেশনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অপেক্ষা করছেন নির্ধারিত ট্রেনের জন্য।  

শুক্রবারের তুলনায় রেলওয়ে স্টেশনে নিরাপত্তা বাড়ানো হয়েছে। স্টেশনের ভেতরে যাতে কোনো হকার বা পকেটমার প্রবেশ করতে না পারে সেজন্য রেলওয়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।  

যাত্রীরা তাদের ব্যাগ ও লাগেজ নিয়ে স্টেশনের প্ল্যাটফর্মে বসে অপেক্ষা করছেন। এদিকে ট্রেন এলেই যাত্রীদের ছুটোছুটি করতে দেখা যায়।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে এমন চিত্র দেখা গেছে।  

স্টেশন প্ল্যাটফর্মে বসে অপেক্ষা করছিলেন রাজন। তার সঙ্গে রয়েছে আরও আটজন। তারা সবাই যাবেন চাপাইনবাবগঞ্জে। রাজধানীতে তারা রাজমিস্ত্রীর কাজ করেন। ঈদের আগে কাজ শেষ, বিধায় সবাই এক সঙ্গে বাড়ি যাচ্ছেন। তারা বনলতা এক্সপ্রেসের টিকিট কেটেছেন।

তিনি বলেন, এবার একটু আগে আগেই বাড়ি যাচ্ছি। কারণ আরামেই যাতে বাড়ি যেতে পারি। ঈদের আগের দিন গেলে অনেক চাপাচাপি হয়। যাত্রীদের ভিড় বেশি থাকে। তাই আমরা মজুরি বোনাস নিয়ে আগেই বাড়ি যাচ্ছি।  

রাজশাহী যাবেন আকাশ। তাই তিনি অনলাইনে গত তিনদিন আগে সিল্ক সিটি এক্সপ্রেসের টিকিট কেটেছেন। পরিবারের পাঁচ সদস্যকে নিয়ে তিনি বাড়ি যাচ্ছেন।

আকাশ বাংলানিউজকে বলেন, ঢাকার উত্তরা-৫ নম্বর সেক্টরে ভাড়া থাকি। আমি একটি স্কুলে শিক্ষকতা করি। স্কুল ছুটি হয়ে গেছে। পরিবারের ঈদ শপিং শেষে আগেই বাড়ি যাচ্ছি। কারণ পরে গেলে অনেক ভিড় হয়। তবে এবার অনলাইনে টিকিট কাটতে খুব একটা ঝামেলা হয়নি।  

এদিকে স্টেশনের প্রধান প্রবেশ পথে যাত্রীদের টিকিট চেক করায় ব্যস্ত রয়েছেন ট্রাভেলিং টিকিট এক্সামিনার (টিটিই)। তারা যাত্রীদের প্রবেশের শুরুতেই টিকিট তল্লাশি করে দেখছেন। যাত্রীদের কেউ নকল বা জাল টিকিট নিয়ে স্টেশনে প্রবেশের চেষ্টা করলে টিটিই ডিজিটাল ডিভাইসের ধরা পড়ে যাচ্ছে। এ প্রক্রিয়ার মাধ্যমে টিকিট ছাড়া কোনো যাত্রী ভেতরে প্রবেশ করতে পারছেন না।

প্রধান ফটকে দায়িত্বরত ট্রাভেলিং টিকিট এক্সামিনার (টিটিই) নুর আলম বাংলানিউজকে বলেন, আমরা টিকিট চেক করে যাত্রীদের ভেতরে প্রবেশ করতে দিচ্ছি। এদিকে অনেকেই জাল টিকিট নিয়ে আসছেন, কিন্তু তাদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে সকাল থেকে ১৪ থেকে ১৫ জনের মত যাত্রীর কাছ থেকে জাল টিকিট পাওয়া গেছে। তাদের জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।