ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহে কৃষকের শতাধিক পেয়ারা গাছ কেটে দিল প্রতিপক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
ঝিনাইদহে কৃষকের শতাধিক পেয়ারা গাছ কেটে দিল প্রতিপক্ষ

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলায় কৃষকের দেড়শত ধরন্ত পেয়ারা গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষ।  

শনিবার (০৬ এপ্রিল) বিকেলে উপজেলার গান্না ইউনিয়নের শংকরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ওই গ্রামের কৃষক শহিদুল ইসলামের সঙ্গে তার ভাই মসলেম উদ্দিনের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে বিকেলে মসলেম উদ্দিন তার সহযোগীদের নিয়ে কৃষক শহিদুলের নয় শতক জমির প্রায় দেড়শত ধরন্ত পেয়ারাগাছ কেটে দেয়। এছাড়াও তার ১৪ শতাংশ জমিতে বপন করা মাসকলাই’র জমি চষে দিয়ে দখল করে নিয়েছে মসলেম উদ্দিন।

ক্ষতিগ্রস্ত কৃষক শহিদুল ইসলাম বলেন, আমার জমিতে আমি অনেক কষ্ট করে পেয়ারা গাছ লাগিয়েছি। পেয়ারা গাছের বয়স ৩ বছর। কিছুদিন হলো আমি পেয়ারা বিক্রি শুরু করেছি। এটাই আমার একমাত্র আয়ের উৎস। শত্রুতা করে আমার গাছগুলো কেটে দিয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।  

এ ব্যাপারে গান্না ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল হাসান মাসুম বলেন, জমি নিয়ে বিরোধ থাকতেই পারে। তাই বলে ধরন্ত গাছগুলো কেটে ফেলা খুবই অন্যায় হয়েছে। এর সুষ্ঠু বিচার হওয়া উচিত।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন বলেন, কাটা গাছ নিয়ে একজন থানায় অভিযোগ দিয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানোর পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।