ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রেনের ছাদে না উঠতে আইজিপির অনুরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
ট্রেনের ছাদে না উঠতে আইজিপির অনুরোধ রোববার বিকেলে কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন | ছবি: শাকিল

ঢাকা: জীবনের ঝুঁকি নিয়ে চলাচল না করতে অনুরোধ জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আমরা যাত্রীদের বলতে চাই, আপনারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোনো বাহনের যাত্রী হবেন না। আমরা কেউ দুর্ঘটনাকবলিত হয়ে আত্মীয়-স্বজনদের কাছে যেতে চাই না।

অনেককে দেখা যায়, ট্রেনের ছাদসহ বিভিন্নভাবে ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা করেন। তাই আমরা সবার কাছে নিবেদন করব কেউ যেন ঝুঁকিপূর্ণভাবে ঈদযাত্রা না করেন।

রোববার (৭ এপ্রিল) বিকেলে কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ঈদের সময় ঢাকা শহরে বিশেষ চাপ দেখা যায়। ঢাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে নাড়ির টানে মানুষজন ঈদের ছুটিতে যাতায়াত করে। ইতোমধ্যে ঈদযাত্রা শুরু হয়ে গেছে।

আগামীকাল থেকে ১০ এপ্রিল পর্যন্ত ঢাকা থেকে বাইরে যাওয়ার যাত্রীদের একটা চাপ থাকবে জানিয়ে তিনি বলেন, জনগণের ঈদযাত্রা যেন স্বস্তিদায়ক হয় সেজন্য পুলিশের সব ইউনিট একযোগে কাজ করছে। ঈদযাত্রা নিরাপদ করতে পুলিশের সব সদস্য প্রস্তুত রয়েছে এবং একযোগে কাজ করছে। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঈদযাত্রা স্বস্তিদায়ক করার জন্য কাজ করছেন। সংশ্লিষ্ট রেল মন্ত্রণালয়ে পুলিশও সংশ্লিষ্টদের সঙ্গে সমন্বয়ে সভা করছে।

আইজিপি আরও বলেন, মলম পার্টি, ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ঈদযাত্রা নিরাপত্তার আওতায় এনেছি।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।