ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিজিএফ চাল বিতরণের তথ্য চেয়ে তিন সাংবাদিক লাঞ্ছিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
ভিজিএফ চাল বিতরণের তথ্য চেয়ে তিন সাংবাদিক লাঞ্ছিত

রাজবাড়ী: রাজবাড়ীতে ভিজিএফের চাল বিতরণের তথ্য জানতে চাওয়ায় তিন সাংবাদিককে গালাগালসহ শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। একই সঙ্গে তাদের ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেওয়া হয়েছে।

সোমবার (০৮ এপ্রিল) দুপুরে রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ সময় মুলঘর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক শেখ মো. ওহিদুজ্জামান ওই সাংবাদিকদের হেনস্তা করেন।

লাঞ্ছিত হওয়া সাংবাদিকরা হলেন- মাছরাঙ্গা টেলিভিশন ও প্রতি‌দিনের বাংলাদেশ প‌ত্রিকার জেলা প্রতিনিধি ইমরান হো‌সেন মনিম, দৈ‌নিক গণক‌ন্ঠের জেলা প্রতি‌নিধি আতিয়ার রহমান ও দৈ‌নিক সম‌য়ের কাগ‌জের জেলা প্রতি‌নি‌ধি শহিদুল ইসলাম।

এদি‌কে এ ঘটনার একটি ভিডিও ফুটেজে সোস্যালে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা গেছে, মুলঘর ইউনিয়ন প‌রিষ‌দের বারান্দায় ইউপি চেয়ারম্যান শেখ মো. ওহিদুজ্জামান তার সাঙ্গপা‌ঙ্গ নি‌য়ে সাংবা‌দিক‌দের ওপর চড়াও হন এবং অকথ্য ভাষায় গা‌লি-গালাজ ক‌রতে থা‌কেন। একপর্যা‌য়ে প‌রিষ‌দের বারান্দা থে‌কে ধাক্কা দি‌য়ে মাছরাঙ্গা টে‌লি‌ভিশ‌নের প্রতি‌নি‌ধি ইমরান হো‌সেন ম‌নিম‌কে নি‌চে ফে‌লে দেন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানি‌য়ে‌ছেন রাজবাড়ী প্রেসক্লা‌ব, রাজবাড়ী জেলা রি‌পোর্টার্স ক্লা‌ব, রাজবাড়ী রি‌পোর্টার্স ইউনি‌টির নেতৃবৃন্দ।

মাছরাঙ্গা টে‌লি‌ভিশ‌নের প্রতি‌নি‌ধি ইমরান হো‌সেন ম‌নিম‌ জানান, তি‌নি এবং দুই সহকর্মী আতিয়ার ও শহিদুল মুলঘর ইউনিয়ন প‌রিষ‌দে ঈদ উপল‌ক্ষে ভি‌জিএফের চাল বিতর‌ণে অনিয়‌মের অভিযোগ পে‌য়ে সংবাদ সংগ্রহে যান। প্রাথমিকভাবে তারা অনিয়‌মের সত্যতাও পান। এ সময় অনিয়মের বিষয়ে ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান শেখ মো. ওহিদুজ্জামানের কা‌ছে জান‌তে চাইলে তি‌নি উত্তে‌জিত হ‌য়ে অকথ্য ভাষায় গা‌লিগা‌লাজ করতে থাকেন।

একপর্যা‌য়ে প‌রিষ‌দের বারান্দা থে‌কে চেয়ারম‌্যান তা‌কে ধাক্কা দি‌য়ে ফে‌লে হত‌্যার হুম‌কি দেন। এ সময় চেয়ারম্যানের সাঙ্গপাঙ্গরা তিন সাংবাদিকের ওপর হামলা ক‌রেন।

এ বিষ‌য়ে রাজবাড়ী সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান সাংবাদিক ইমরান হোসেন মনিম।

মুলঘর ইউনিয়ন প‌রিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. ওহিদুজ্জামান ব‌লেন, আমি সাংবা‌দিক‌দের সঙ্গে একটু উচ্চস্বরে কথা ব‌লে‌ছি। ত‌বে অকথ্য ভাষায় গা‌লিগালাজ বা সাংবা‌দিক‌দের ধাক্কা দিইনি।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।