ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটিতে যাদুঘর-তাজমহল-পানামে বিদেশি পর্যটকদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
ঈদের ছুটিতে যাদুঘর-তাজমহল-পানামে বিদেশি পর্যটকদের ভিড়

নারায়ণগঞ্জ: জেলার সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী তাজমহল, সোনারগাঁ যাদুঘর ও পানাম সিটিতে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে। দেশি পর্যটকদের পাশাপাশি এবার পানামে বিদেশি পর্যটকদের ভিড় দেখা গেছে চোখে পড়ার মতো।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল থেকে সোনারগাঁ যাদুঘর, তাজমহল ও পানাম সিটি ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

এ সময় দেশি পর্যটকদের পাশাপাশি বিদেশি পর্যটকদেরও ব্যাপক ভিড় দেখা যায়। আমেরিকা, জাপান ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে পর্যটকরা পানাম সিটিসহ সেসব স্থানে ঘুরতে এসেছেন বলে জানা গেছে।

পানাম সিটি ভ্রমণে আসা এক ফ্রান্স পর্যটকের সঙ্গে আসা জোবায়ের বলেন, এখানে ঘুরে আমরা বেশ আনন্দ পেয়েছি। উনি দেশের বাইরে থাকেন, আমাদের নিয়ে এসেছেন। এখানকার মানুষজন খুবই বন্ধুসুলভ। বিশেষ করে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা আমাদের অনেক সাহায্য করেছেন। ঘুরিয়ে দেখিয়েছেন। আমি বেশ আনন্দ পেয়েছি।

ট্যুরিস্ট পুলিশের নারায়ণগঞ্জের ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, ঈদের সময় এখানে দর্শনার্থীদের ভিড় একটু বেশি থাকে। এবার দেশি পর্যটকদের পাশাপাশি অনেক বিদেশি অতিথিও আসছেন। তাদের কারও যেন অসুবিধা না হয় সেদিকে লক্ষ্য রাখছে ট্যুরিস্ট পুলিশ। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তার জন্যেও কাজ করে যাচ্ছেন তারা।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।