ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের তৃতীয় দিনেও বাড়ি যাচ্ছেন অনেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ঈদের তৃতীয় দিনেও বাড়ি যাচ্ছেন অনেকে

ঢাকা: পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী। তবে এখনও কেউ কেউ যাচ্ছেন বাড়িতে।

শনিবার (১৩ এপ্রিল) সকালে রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল ঘুরে এই চিত্র দেখা যায়।

সরেজমিনে বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, পরিবারের সঙ্গে ঈদ আনন্দ করতে ঈদের তৃতীয় দিনেও বাস টার্মিনালে ভিড় জমাচ্ছেন যাত্রীরা। এ সময় ময়মনসিংহ ও কিশোরগঞ্জের যাত্রীদেরই সবচেয়ে বেশি দেখা যায়।

যাত্রী ও কাউন্টার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদের সময় যারা ছুটি পাননি বা কোনো কারণে ঢাকায় আটকে গেছেন, তারাই এখন বাড়ি ফিরছেন। এছাড়া অনেকে আত্মীয়-স্বজনের বাড়িতে যাচ্ছেন।

এনা ট্রান্সপোর্টের সুপারভাইজার নুরু বলেন, ঈদের তৃতীয় দিনে এসেও বাড়ি ফেরা মানুষের চাপ রয়েছে৷ সকাল থেকে আমাদের অনেকগুলো বাস যাত্রী নিয়ে টার্মিনাল ছেড়ে গেছে।

এই পরিবহনের কাউন্টার মাস্টার নাহিদুর রহমান বলেন, এত মানুষ বাড়ি যাচ্ছেন যে মনে হচ্ছে, ঈদের আগের চেয়ে চাপ বেশি। সকাল থেকে আমাদের ৫০টির বেশি বাস ময়মনসিংহের উদ্দেশে টার্মিনাল ছেড়ে গেছে এবং প্রতিটি বাসের আসন পূর্ণ ছিল।

কিশোরগঞ্জ রুটে যাত্রীসেবা দেওয়া অনন্যা পরিবহনের কাউন্টার মাস্টার বলেন, অনেকে বাসাবাড়িতে কাজ করেন, তারা ঈদে ছুটি পাননি। এছাড়া অন্যান্য চাকরিতেও যারা ছুটি পাননি তারা এখন বাড়ি যাচ্ছেন। তবে বেশি মানুষ যাচ্ছেন বেড়াতে। সকাল থেকে আমাদের ৩০টি বাস ছেড়ে গেছে। তবে সেগুলোর অনেক আসন ফাঁকা ছিল।

স্ত্রীকে নিয়ে ময়মনসিংহে শ্বশুর বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন বেসরকারি চাকরিজীবী মো. তোহা। তিনি বলেন, ঢাকায় নিজের বাড়িতে ঈদ করেছি। এখন শ্বশুরবাড়ি যাচ্ছি।

পারভেজ নামের আরেক যাত্রী বলেন, আমার স্ত্রী চাকরি করে। সে ছুটি না পাওয়ায় ঢাকায় ঈদ করতে হয়েছে। এখন স্ত্রী ছুটি পেয়েছে, তাই বাড়ি যাচ্ছি।

শ্বশুরবাড়ি লক্ষ্মীপুর থেকে কিশোরগঞ্জ বাপের বাড়ি যাচ্ছিলেন নাবিলা রহমান। তিনি বলেন, ঈদ শ্বশুরবাড়িতে করেছি। এখন নিজের বাড়ি যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।