ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাবতলীতে ঢাকা ছাড়ার যাত্রী কম, আসছেন বেশি

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
গাবতলীতে ঢাকা ছাড়ার যাত্রী কম, আসছেন বেশি ছবি: জিএম মুজিবুর

ঢাকা: এই কদিন আগেও তিল ধারণের ঠাঁই ছিল না গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে। ঈদুল ফিতর উদযাপনে ঘরমুখো মানুষের ঢলে সরগরম ছিল ওই এলাকা।

যাত্রী আর বাস সামাল দিতে গিয়ে যেন দম ফেলার ফুরসৎ মিলছিল না পরিবহনকর্মীদের।  

ঈদ শেষ হয়েছে। এবার মানুষের কর্মস্থলে ফেরার পালা। সেজন্য গাবতলীতে এখন কদিন আগের উল্টোচিত্র। বাস কাউন্টারগুলোতে তেমন যাত্রী নেই। সেজন্য অলস সময় কাটছে পরিবহনকর্মীদের।

শনিবার (১৩ এপ্রিল) সন্ধ্যার পর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, প্রত্যেক কাউন্টারের সামনে এবং ভেতরে কাউন্টার মাস্টারসহ পরিবহনগুলোর নিয়োজিত কর্মীরা অলস সময় পার করছেন।  

তারা বলছেন, ভোর ৫টার পর থেকে সকাল ৮টা পর্যন্ত যাত্রীর কিছুটা চাপছিল। তারপর থেকে কাউন্টারগুলো একেবারে খালি।

এস পি গোল্ডেন লাইনের কাউন্টার মাস্টার আব্দুর রহমান বাবু বাংলানিউজকে বলেন, যাত্রী হোক বা না হোক, এক-দুইজন যাই পাচ্ছি, তাদের নিয়েই আমাদের গাড়ি ছেড়ে দিতে হচ্ছে। তার কারণ এদিক থেকে খালি গেলেও ওদিক থেকে (ফিরতি) এখন খুব চাপ আছে, সেজন্য গাবতলী থেকে গাড়ি ছাড়তে দেরি করছি না।  

ঢাকা-চট্টগ্রাম রুটের শ্যামলী এন আর ট্রাভেলসের কাউন্টার মাস্টার মোহাম্মদ সুমন বাংলানিউজকে বলেন, আমাদের গাড়ি সময় মতো ছেড়ে যাচ্ছে, তবে যাত্রী গতকালের থেকে আজকে অনেক কম। তারপরও আমরা গাড়ি ছেড়ে দিচ্ছি। চট্টগ্রাম থেকে যাত্রীর চাপ আছে।

এদিকে, ঢাকা ছাড়ার কাউন্টার অনেকটা ফাঁকা থাকলেও ফেরার বাস আসছে যাত্রীভর্তি হয়ে। এদিন খুলনা, যশোর, বাগেরহাট, বরিশাল  ও উত্তরবঙ্গের সব গাড়িকে যাত্রী ভরে ঢাকায় ঢুকতে দেখা গেছে।

ঢাকায় ফেরা বাসগুলোর সুপারভাইজর ও যাত্রীরা বলছেন, রোববার পহেলা বৈশাখের ছুটি শেষ হওয়ার পর নগরমুখে যাত্রীদের ভিড় আরও বাড়বে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
জিএমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।