ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পচা গাজর-টমেটো-তেঁতুল-জলপাইয়ের সস যেত দামি রেস্তোরাঁয়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
পচা গাজর-টমেটো-তেঁতুল-জলপাইয়ের সস যেত দামি রেস্তোরাঁয়

ঢাকা: পচা গাজর, পচা টমেটো, তেঁতুল ও জলপাই দিয়ে সস তৈরি করে আসছিল ফারজানা ফুড প্রোডাক্টস নামে একটি কারখানা। রাজধানীর কামরাঙ্গীরচরের মুন্সিহাটি এলাকায় এর অবস্থান।

 

কারখানায় বিশেষ অভিযান চালিয়ে ১০০ কেজি ভেজাল সস, ৫০০ কেজি অর্ধপচা গাজর, ২০০ কেজি অর্ধপচা জলপাই উদ্ধার করা হয়। অভিযানে প্রতিষ্ঠানটির মালিক মো. ফরিদ হোসেন বেল্লালকে গ্রেপ্তার করে থানা পুলিশ।  

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, রোববার রাত সাড়ে ৯টার দিকে কামরাঙ্গীরচরের মুন্সিহাটি এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ভেজাল সসের কারখানার সন্ধান পায় থানা পুলিশ। বাড়িটির আন্ডারগ্রাউন্ড, প্রথম ও দ্বিতীয় তলায় কারখানা খুলে তৈরি করা হচ্ছিল গাজর, টমেটো, তেঁতুল ও জলপাইয়ের ভেজাল সস।

তিনি জানান, কারখানাটি দীর্ঘদিন ধরে এসব ভেজাল সস উৎপাদন ও বিক্রি করে আসছিল। এসব ভেজাল সস রাজধানী ঢাকার নামিদামি হোটেল ও রেস্তোরাঁ পরিবেশন করা হতো। কোনো ধরনের স্বাস্থ্যবিধি ও খাদ্য নিরাপত্তা গাইডলাইন ছাড়াই নোংরা পরিবেশে সস তৈরি হতো পচা গাজর, টমেটো, তেঁতুল ও জলপাই দিয়ে। সস মজুত করা হতো প্লাস্টিকের নোংরা ড্রামে।

তিনি জানান, ভেজাল কারখানাটি সিলগালা করা হয়েছে। কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আসামিকে সোমবার সকালে আদালতে পাঠানো হয়েছে।

যেকোনা ভেজাল পণ্য উৎপাদনকারী কারখানায় এ ধরনের বিশেষ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এসজেএ/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।