ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেমিকেলে পাকানো ৪০০ কেজি আম জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
কেমিকেলে পাকানো ৪০০ কেজি আম জব্দ

সাতক্ষীরা: অসৎ ব্যবসায়ীর কাছ থেকে কেমিকেলে পাকানো ৪০০ কেজি আম জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। আমগুলো নষ্ট করে ফেলা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে এ ঘটনা ঘটে। আমগুলো আজিজুল ইসলাম নামে এক ব্যবসায়ীর গুদামে ছিল।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজাহার আলী।

জানা গেছে, ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর জানতে পেরে পালিয়ে গেছেন গুদাম মালিক আজিজুল ইসলাম। তাকে আটক করতে পারেননি অভিযান সংশ্লিষ্টরা। অভিযানে উপস্থিত স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধিসহ সবার সামনে তার গুদামের আম গাড়ির চাকায় পিষে নষ্ট করে ফেলা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজাহার আলী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিষাক্ত কেমিকেল দিয়ে অপরিপক্ব কাঁচা আম পাকিয়ে বাজারজাতকরণের খবর পেয়ে উপজেলা কৃষি কর্মকর্তা ওয়াসীমউদ্দীন ও স্থানীয় জনপ্রতিনিধিকে সাথে নিয়ে বালিয়াডাঙ্গা বাজারে অভিযান চালানো হয়। আজিজুল নামে এক ব্যবসায়ীর গুদামে ৪০০ কেজি পাকা আম পাওয়া যায়, যা বিষাক্ত কেমিকেল দিয়ে পাকানো হয়েছিল। সেগুলো জব্দের পর নষ্ট করে ফেলা হয়েছে। মানুষর স্বাস্থ্য সুরক্ষায় এমন অভিযান চলবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।