ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা, বিএনপি কর্মীর স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা, বিএনপি কর্মীর স্বীকারোক্তি

ঢাকা: রাজধানীর ডেমরায় অছিম পরিবহনে অগ্নিকাণ্ডের সময় ঘুমিয়ে থাকা হেলপার মো. নাইমের (২২) মৃত্যুর ঘটনায় হওয়া মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বিএনপিকর্মী মাহাবুবুর রহমান সোহাগ।

শনিবার (২৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহম্মেদ ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

একই মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. নুরুল ইসলাম মনির ওরফে মনির মুন্সি (৩৭) এবং নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্যসচিব মো. সাহেদ আহমেদের (৩৮) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার এই তিন আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় সোহাগের জবানবন্দি রেকর্ড ও অপর দুজনের ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে সোহাগের জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানো হয়। এছাড়া অপর দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে রিমান্ডের আদেশ দেন আদালত।

এরআগে, শনিবার (২৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে ২০২৩ সালের ২৮ অক্টোবর রাজধানীর পল্টন তাণ্ডব চালায় ও প্রধান বিচারপতির বাসভবনে হামলা করে বিএনপি। এর ধারাবাহিকতায় ২৮ অক্টোবর রাতে ২৯ ডেমরা থানার দেইল্লা বাসস্ট্যান্ডে রাখা অছিম পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে ওই বাসে ঘুমিয়ে থাকা হেলপার মো. নাইম (২২) ঘটনাস্থলেই পুড়ে মারা যান এবং অপর হেলপার মো. রবিউল (২৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন।

এ ঘটনায় ২৯ অক্টোবর ডেমরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
কেআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।