ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

শব্দ দূষণের অপরাধে ফেনীতে ৪ বাসচালককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
শব্দ দূষণের অপরাধে ফেনীতে ৪ বাসচালককে জরিমানা

ফেনী: গণপরিবহনে হাইড্রোলিক হর্ন ব্যবহার করে শব্দ দূষণের অপরাধে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে ফেনীতে চার বাসচালককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ অভিযানে নেতৃত্ব দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর দেবীপুর এলাকায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার তানভীর আহমেদ পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

এ সময় হাইড্রোলিক হর্ন ব্যবহার করে শব্দ দূষণের অপরাধে যাত্রীবাহী সৌদিয়া পরিবহনকে এক হাজার টাকা, সিডিএম পরিবহনকে এক হাজার টাকা ও সৌদিয়া-সাউলি পরিবহনকে এক হাজার টাকা, যমুনা পরিবহনকে এক হাজার টাকাসহ মোট চার হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় শব্দ দূষণ নিয়ন্ত্রণে চারটি পরিবহন থেকে আটটি হাইড্রোলিক হর্ন ধ্বংস করা হয়। এছাড়া শব্দ দূষণ বিরোধী লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট তানভীর হোসেন, পরিদর্শক মো. শাওন শওকত, বিআরটিএ পরিদর্শক নজরুল ইসলাম।

ফেনীর পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট তানভীর হোসেন জানান, শব্দ দূষণ নিয়ন্ত্রণে পরিবেশ অধিদপ্তরের এ অভিযান চলমান থাকবে। এছাড়া জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।