ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেছে রেললাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেছে রেললাইন

গাজীপুর: অতিরিক্ত তাপমাত্রায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আড়িখোলা এলাকায় ঢাকা-নরসিংদী রেললাইনের কিছু অংশ বেঁকে গেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ছোটন শর্মা বাংলানিউজকে বলেন, অতিরিক্ত তাপমাত্রায় কালীগঞ্জ উপজেলার আড়িখোলা এলাকায় একটি স্থানে রেললাইন বেঁকে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে সেখানে ডাবল লাইন থাকায় অন্য একটি লাইন দিয়ে ট্রেন চলাচল করে। দুপুর দেড়টার দিকে রেললাইন মেরামতের কাজ সম্পন্ন হওয়ার পর ওই পথে ট্রেন চলাচল শুরু করে।

রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানায়, ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেন দুপুরে আড়িখোলা রেলওয়ে স্টেশন থেকে কিছুদূর যাওয়ার পর চুয়ারিখোলা এলাকা অতিক্রম করার সময় দূর থেকে চালক দেখতে পান রেললাইন কিছুটা বেঁকে রয়েছে। এ সময় তিনি ট্রেন থামিয়ে বিষয়টি রেলওয়ে কর্তৃপক্ষকে জানায়। পরে রেলওয়ে কর্মীরা এসে লাইনে পানি দিয়ে লাইন স্বাভাবিক করলে ধীরগতিতে ওই ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এরপর ওই লাইন বন্ধ রেখে দীর্ঘ সময় রেললাইনে পানি, কচুরিপানা ও কাদামাটি দিয়ে রেল লাইন স্বাভাবিক করা হয়।

পূবাইল রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রহমান বাংলানিউজকে জানান, টঙ্গী-নরসিংদী রেললাইনের আপ লাইনে ১৫ ফুটের মতো লাইন আংশিক বাঁকা হয়ে যায়। রেলপথে দায়িত্বে থাকা লোকজন দুপুরে বিষয়টি জানালে তাৎক্ষণিকভাবে মেরামত করা হয়েছে। বিকল্প লাইন থাকায় ট্রেন চলাচলে কোনো বিঘ্ন সৃষ্টি হয়নি।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।