ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

যুবলীগ নেতার পরিবারের ওপর আ.লীগ নেতার হামলা, আহত ৮  

অতিথি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ৪, ২০২৪
যুবলীগ নেতার পরিবারের ওপর আ.লীগ নেতার হামলা, আহত ৮   হাসপাতালে চিকিৎসাধীন আহত হৃদয়

সাভার: সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলের জেরে ইউনিয়ন যুবলীগের সভাপতির পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।  

এ ঘটনায় যুবলীগ নেতার বাবা-মা, ভাই ও চাচাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ মে) আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ির মেশিনপাড় এলাকায় শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়ের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে এই হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- মো. আব্দুল হক, নুরুল ইসলাম, আতোয়ার রহমান (৭৫), শামসুল, হৃদয় আহমেদ জিয়াসহ কমপক্ষে ৮ জন।  

এদের মধ্যে একজনকে সাভারের এনাম মেডিকেল ও বাকিদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হসপিটালে ভর্তি করা হয়েছে।  

হামলায় অভিযুক্তরা হলেন- ইব্রাহিম, আওলাদ পারভেজ, শাহিন, শহিদসহ আরও অনেকে। তারা সবাই আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের অনুসারি বলে দাবি ভুক্তভোগী যুবলীগ নেতার।

আহত হৃদয় আহমেদ জিয়া বাংলানিউজকে বলেন, শিমুলিয়ার অ্যাপারেলস টুডে লিমিটেড কারখানায় ঝুট ব্যবসা করেন ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়ের ভাই আমানউল্লাহ হাজী। তিনি দীর্ঘ দিন ধরে ওই কারখানায় ঝুট ব্যবসা করে আসছেন। তবে সকালে কয়েকশত লোক দেশীয় অস্ত্র নিয়ে আমির হোসেনের বাড়ি ও  ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় আমান হাজী, আমির হোসেনের বাবা আতাউর হাজী ও তার মাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। ঝুট ব্যবসা দখলের জন্যই এ হামলা করেছে স্থানীয় কিছু প্রভাবশালী। এ হামলায় আমিও আহত হয়ে এনাম মেডিকেলে চিকিৎসাধীন।

এব্যাপারে অ্যাপারেলস টুডে লিমিটেড কারখানার ঝুট ব্যবসায়ী আমানউল্লাহ হাজী আমান বলেন, কারখানাটাই আমার। সেখানে আমি দীর্ঘদিন ধরে ঝুট ব্যবসা করে আসছিলাম। আজ আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের লোকজন ঝুট ব্যবসা দখলে নেওয়ার জন্য আমাদের বাড়িতে হামলা করে আমার বৃদ্ধ বাবা-মাসহ ৮/১০ জনকে মারধর করেছে। এব্যাপারে থানা পুলিশকে জানানো হয়েছে। অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয় বাংলানিউজকে বলেন, আমরা জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছি। এটাই আমাদের অপরাধ। হামলাকারীরা জাতীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করেছে। সাভারে নৌকা হেরে যাওয়ায় নৌকাবিরোধী আ.লীগের পদধারী লোকজনই আমাদের পরিবারের ওপর হামলা চালায়। আমাদের বাড়ির গেট ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে আমাদের পরিবারের ৫ জন সদস্যসহ ৮/১০ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে।  

এ ব্যাপারে অভিযুক্ত আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমারত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এঘটনায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ৪, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।