ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রত্নসম্পদ আইনের খসড়া সংশোধন করে পুনরায় উপস্থাপনের নির্দেশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ৬, ২০২৪
প্রত্নসম্পদ আইনের খসড়া সংশোধন করে পুনরায় উপস্থাপনের নির্দেশ 

ঢাকা: ‘প্রত্নসম্পদ আইন, ২০২৪’-এর খসড়ার অনুমোদনের জন্য মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হলে,খসড়ার কয়েকটি জায়গায় সংশোধন করে পুনরায় উপস্থাপনের নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (০৬ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই খসড়া প্রস্তাব উপস্থাপন করা হলে তা সংশোধন করে পুনরায় উপস্থাপনের অনুশাসন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের জানান, প্রত্নসম্পদ আইন, ২০২৪-এর খসড়ার অনুমোদন-এটির উদ্যোক্তা ছিল সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। বিষয়টি উপস্থাপিত হওয়ার পর বিস্তারিত আলোচনা এখানে হয়েছে  আলোচনা হওয়ার পর সিদ্ধান্ত হয়েছে যে, এটি কয়েকটি জায়গায় পরিমার্জনের নির্দেশনা দেওয়া হয়েছে। এরপর পুনরায় উপস্থাপনের জন্য অনুশাসন দেওয়া হয়েছে। খসড়াটি পরের মিটিংয়ে আবার আনতে বলা হয়েছে৷ 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ আইনের খসড়ায় মূলত বাংলাদেশের যে প্রত্যন্ত সম্পদ আছে সেগুলো সংরক্ষণ করা এবং সেগুলো হস্তান্তর, নিয়ন্ত্রণ করার বিষয়গুলো ছিল। এসব বিষয় যদি কেউ অমান্য করে তখন তাদের জন্য শাস্তির বিধান এখানে ছিল।  

সাংবাদিকদের এক প্রশ্ন জবাবে তিনি বলেন, কয়েকটি জায়গায় কারেকশনের জন্য বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মে ০৬, ২০২৪
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।