ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় স্বস্তির বৃষ্টি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, মে ৬, ২০২৪
খুলনায় স্বস্তির বৃষ্টি 

খুলনা: দীর্ঘদিন তীব্র তাপপ্রবাহের পর খুলনায় দেখা মিলল স্বস্তির বৃষ্টি।

সোমবার (৬ মে) সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে শুরু হয় বৃষ্টি।

ঝড়ো হাওয়া ও বজ্রপাতের সঙ্গে কিছু কিছু এলাকায় শিলাবৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

গত এপ্রিল মাসজুড়ে এবং মে মাসের প্রথম সপ্তাহে খুলনার ওপর দিয়ে মাঝারি থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল। টানা এ খরতাপের মধ্যে বৃষ্টির অপেক্ষায় দিন গুনছিল মানুষ। স্বস্তির বৃষ্টি দেখে অনেকেই উচ্ছ্বাসে ভিজতে নেমে যান।

খুলনার কিছু কিছু এলাকায় ভারী বৃষ্টি হয়েছে। বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যাওয়ায় তাপমাত্রা কমে স্বস্তি এসেছে জনজীবনে। তবে আকস্মিক বৃষ্টিতে সাময়িক ভোগান্তিতে পড়েছেন পথচারী, দোকানিরা। সন্ধ্যা সাড়ে সাতটাও খুলনায় মুষলধারা বৃষ্টি অব্যাহত ছিল।  

খুলনা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আমিরুল আজাদ বলেন, তীব্র দাবদাহের পর খুলনায় বৃষ্টি শুরু হয়েছে। কত মিলিমিটার বৃষ্টি হয়েছে তা বৃষ্টি শেষ হলে বলা যাচ্ছে না।

গত ১ মে খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল ৩০ বছরের মধ্যে সর্বোচ্চ রেকর্ড। এর আগে ২৯ এপ্রিল খুলনায় গত ২৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হলেও দেখা মিলছিল না খুলনায়। অবশেষে স্বস্তির বৃষ্টি নেমে এলো খুলনায় সোমবার সন্ধ্যায়।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মে ৬, ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।