ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করছে আইইবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, মে ৮, ২০২৪
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করছে আইইবি

ফরিদপুর: ফরিদপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘ইঞ্জিনিয়ার্স ডে-২০২৪’ উদযাপন উপলক্ষে আইইবি, ফরিদপুর কেন্দ্রের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে।  

মঙ্গলবার (৭ মে) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকালে জাতীয় পতাকা ও আইইবির পতাকা উত্তোলন, শপথ গ্রহণ, উৎসব র‌্যালি ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা এবং ইঞ্জিনিয়ার্স ডে উপলক্ষে আলোচনা সভা।

আইইবি, ফরিদপুর কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী  খান এ শামীম ও কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী রায়হান খান অপু জাতীয় পতাকা ও আইইবির পতাকা উত্তোলন করেন। এ সময় কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মো. মিজানুর রহমান, এলজিইডির নির্বাহী শহিদুজ্জামান খান, এলজিইডির সাবেক নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাস, নদী গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা শৈলেন কুমার ঘোষ, প্রকৌশলী চিন্ময় প্রামাণিক, প্রকৌশলী মোহাম্মদ রমজান আলীসহ কেন্দ্রের কাউন্সিল সদস্যবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।  

সকালে ফরিদপুর শহরের রথখোলাস্থ আইইবি ফরিদপুর কেন্দ্রে পতাকা উত্তোলন শেষে এলজিইডি বদরপুর হতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষ করে কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তন, এলজিইডি ফরিদপুর এ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

আলোচনা সভায় কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী খান এ শামীম বলেন, আইইবি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রকৌশলীদের ন্যায্য দাবি দাওয়া পূরণে কাজ করে যাচ্ছে। তিনি ফরিদপুরে কর্মরত সব প্রকৌশলীকে ঐক্যবদ্ধ থাকার জন্য আহ্বান জানান।  

কেন্দ্রের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মো. মিজানুর রহমান তার বক্তব্যে বিগত দিনগুলোতে প্রকৌশলীদের ন্যায্য দাবি পূরণে আইইবির কর্মকাণ্ড তুলে ধরেন এবং সব প্রকৌশলীদের আইইবি প্লাটফর্ম এ কাজ করার আহ্বান জানান।  

ফরিদপুরের এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শহিদুজ্জামান খান বলেন, আইইবি প্রকৌশলীদের সক্ষমতা বৃদ্ধিসহ সমস্যা দূরীকরণে কাজ করছে। তিনি নতুন প্রকৌশলীদের বেতন কাঠামো নির্ধারণে আইইবির প্রতি আহ্বান জানান।  

কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী রায়হান খান অপু বলেন, ফরিদপুর কেন্দ্রে বর্তমানে ৪০০-এর অধিক প্রকৌশলী সদস্য রয়েছে। উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে আইইবি, ফরিদপুর কেন্দ্র সর্বদা সচেষ্ট রয়েছে।

প্রসঙ্গত, ১৯৪৮ সালের ৭ মে ‘উন্নত জগৎ গঠন করুন’ স্লোগানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে আইইবির সদস্য সংখ্যা প্রায় সত্তর হাজার।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, মে ০৮, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।