ঢাকা, বুধবার, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ জুন ২০২৪, ২৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে বজ্রপাতে দুই শ্রমিক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ১১, ২০২৪

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ছয়জন।

শনিবার (১১ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চাল রায়েন্দা বান্দাঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার বদনিভাঙ্গা গ্রামের মিলন (৩৫) ও পিরোজপুর জেলার বালিয়াডাঙ্গা গ্রামের মোস্তফা (৫৫)। আহতদের উদ্ধার করে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত শ্রমিকরা জানান, সকালে পিরোজপুর জেলার বালিপাড়া এলাকা থেকে ইট নিয়ে নদী পথে শরণখোলায় যাচ্ছিলেন ১১ শ্রমিক। ভাটা থাকায় শরণখোলার চাল রায়েন্দার বান্ধাঘাটা এলাকায় নদীর মধ্যে অবস্থান নেন শ্রমিকরা। সকাল ১০টার দিকে বৃষ্টি নামে চাল রায়েন্দা এলাকায় একটি পরিত্যক্ত দোকানে আট শ্রমিক আশ্রয় নেন। এসময় বজ্রপাত হলে তারা আহত হন। এদের মধ্যে মোস্তফা (৫৫) ও মিলন (৩৫) নামে দুই শ্রমিক ঘটনাস্থলে মারা যান। নদীর মধ্যে ট্রলারে থাকা তিন শ্রমিক সুস্থ রয়েছেন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম কামরুজ্জামান বলেন, একদল শ্রমিক বান্দাঘাটা এলাকায় কার্গো থেকে ইট-বালু উত্তোলন করছিলেন। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাত হলে দুইজন শ্রমিকের মৃত্যু এবং ছয়জন আহত হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রিয় গোপাল বিশ্বাস বলেন, বজ্রপাতে আহত হয়ে আট শ্রমিক শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এর মধ্যে মিলন ও মোস্তফা নামে দুইজনকে  মৃত অবস্থায় পাই। বাকি ছয়জন চিকিৎসাধীন আছেন।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মে ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।