ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভেঙে ফেলা হবে সেই ভবনের হেলে পড়া অংশ

অতিথি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, মে ১২, ২০২৪
ভেঙে ফেলা হবে সেই ভবনের হেলে পড়া অংশ

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে ৬তলা ভবনের ওপর একটি ৪তলা ভবনের হেলে পড়া অংশ ভেঙে ফেলা হবে। বিল্ডিং কোড না মেনে ও অনুমোদন ছাড়াই ওই চারতলা ভবনটির হেলে পড়া অংশ নির্মাণ করায় সেটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

রোববার (১২ মে) সকাল ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির মোল্লা।  

এছাড়া পাশের ৬তলা ভবনটি বিশেষজ্ঞ প্রকৌশলীদের মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে সেটি ঝুঁকিমুক্ত কি না নিশ্চিত করা হবে।  

এর আগে শনিবার (১১ মে) বিকেলে ধামরাইয়ের ঢুলিভিটা সংলগ্ন ধানসিঁড়িতে  ৪তলা ভবনটি পাশের ৬তলা ভবনের ওপর হেলে পড়ার দৃশ্য চোখে পরে স্থানীয়দের। হেলে পড়া ভবনটিতে ফাটলের দেখা দেয়। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন।

খোঁজ নিয়ে জানা যায়, ওই চারতলা ভবনটির মূল অংশ হেলে পড়া অংশের পেছনে। সামনের অংশটি কোনো ধরনের পাইলিং ছাড়া অনুমোদন না নিয়ে নির্মাণ করেছিলেন ভবন মালিক জিয়াউর রহমান। যে কারণে ভবনের ওই অংশ হেলে পড়েছে।  

ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির  বলেন, হেলে পড়া ভবনের অংশটি নির্মাণে বিল্ডিং কোড মানা হয়নি। কোনো ধরনের অনুমোদন ছাড়াই ভবনের হেলে পড়া অংশ নির্মাণ করা হয়েছে। ভবনের এই অংশে কোনো ধরনের পাইলিং করা হয়নি। পৌরসভার প্রকৌশলীরা গতকাল থেকে বিষয়টি দেখছেন। যেহেতু বিল্ডিং কোড না মেনে, পাইলিং ছাড়াই হেলে পড়া ভবনের অংশ নির্মাণ করা হয়েছে, সেহেতু ভবনটির হেলে পড়া অংশ ভেঙে ফেলা হবে। এছাড়া শামসুল হকের ৬তলা বাড়িটি আজ পরীক্ষা-নিরীক্ষা করে ফলাফল জানানো হবে।

ধামরাই থানার পরিদর্শক (ওসি) সিরাজুল ইসলাম শেখ বলেন বাংলানিউজকে বলেন, ভবন হেলে পরার ঘটনায় বসবাসরত সকলকে নিরাপদে সরিয়ে নিয়েছে পুলিশ। বর্তমানে ভবনের সামনে দিয়েও যাতায়াত করতে দেওয়া হচ্ছে না। আজ ভবন দুটি পরীক্ষার জন্য বিশেষজ্ঞ প্রকৌশলী আসার কথা রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, মে ১২, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।