ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

না.গঞ্জ শহর-ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ-মুন্সিগঞ্জ-শ্যামপুরে গ্যাস সরবরাহ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মে ১২, ২০২৪
না.গঞ্জ শহর-ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ-মুন্সিগঞ্জ-শ্যামপুরে গ্যাস সরবরাহ বন্ধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি-মুক্তারপুর দু’তলা সড়কের কাজ করার সময় মাটি কাটার ভেকুর আঘাতে তিতাস গ্যাসের সংযোগ পাইপ ফেটে আগুন ধরে যাবার ঘটনায় পাইপ মেরামতের কাজ চলায় নারায়ণগঞ্জ শহর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, মুন্সিগঞ্জ ও শ্যামপুরের একাংশে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

রোববার (১২ মে) সকাল সাড়ে ১১টায় ফতুল্লার শাসনগাঁও এলাকায় বিসিক শিল্পনগরীর সামনে সড়কে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে এসে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। পরে তিতাস গ্যাসের জরুরি ইউনিট এসে গ্যাস সংযোগ বন্ধ করে দেন।

এ ঘটনায় পাইপলাইনটির প্রায় চয় ইঞ্চি ফুটো হয়ে যায়। এতে গ্যাসের দুটি স্টেশন (শামপুর-সিদ্ধিরগঞ্জ ও মুন্সিগঞ্জ) বন্ধ রেখে পাইপটি মেরামতের কাজ চলছে।

তিতাস গ্যাস ফতুল্লা অঞ্চলের ম্যানেজার ইঞ্জিনিয়ার মশিউর রহমান জানান, পঞ্চবটি-মুক্তারপুর সড়কে দু-তলা সড়কের কাজ চলছে। এ কাজের ভেকু চালকের অসাবধানতার কারণে গ্যাসের মূল সংযোগ পাইপ ফেটে গেছে। বড় ফুটো হয়ে গেছে প্রায় ছয় ইঞ্চি। এজন্য গ্যাসের দুটি স্টেশন (শামপুর-সিদ্ধিরগঞ্জ ও মুন্সিগঞ্জ) বন্ধ রাখা হয়েছে।

তিনি জানান, এটি যেহেতু মেইন লাইন তাই সেখানকার গ্যাস সরবরাহ বন্ধ আছে। নারায়ণগঞ্জের শহর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জের গ্যাস সরবরাহ বন্ধ আছে এবং ঢাকার শ্যামপুরের একাংশও বন্ধ রয়েছে।

কাজ শেষ হতে আনুমানিক রাত ১টা বা তার বেশি সময়ও লাগতে পারে বলে জানান তিনি। তবে কাজ শেষে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

এদিকে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় বিপাকে পড়েছে দেশের অন্যতম শিল্পাঞ্চল নারায়ণগঞ্জের ফতুল্লার বিসিক এলাকায় গ্যাসের ওপর নির্ভরশীল শিল্প প্রতিষ্ঠানগুলো। একই সঙ্গে বিপাকে পড়েছেন সিএনজি ফিলিং স্টেশনগুলোও।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরুদ্দিন বাংলানিউজকে জানান, পঞ্চবটি থেকে মুন্সিগঞ্জ যাওয়া গ্যাসের মূল সংযোগ পাইপ ফেটে গেছে। আর ওই ফাটল থেকেই আগুনের সূত্রপাত। আমাদের ছয়টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুনে ঘটনাস্থলে টিনের একাধিক ঘর পুড়ে গেছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ১২, ২০২৪
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।