ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফায়ার সার্ভিস সদরদপ্তর পরিদর্শন করলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ১৪, ২০২৪
ফায়ার সার্ভিস সদরদপ্তর পরিদর্শন করলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তর পরিদর্শন করেছেন।  

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার (১৪ মে) দুপুর ১২টায় প্রতিমন্ত্রী ফায়ার সার্ভিসের সদরদপ্তরে পৌঁছালে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ফুলেল শুভেচ্ছায় তাকে স্বাগত জানান।

 

প্রতিমন্ত্রীকে একদল চৌকস অগ্নিসেনা সশ্রদ্ধ অভিবাদন জানান। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, ফায়ার সার্ভিসের পরিচালক ও উপ-পরিচালকরা উপস্থিত ছিলেন। বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
 
অভিবাদন নেওয়ার পর প্রতিমন্ত্রী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ ও উদ্ধার সাজ-সরঞ্জাম ও গাড়ি-পাম্প পরিদর্শন করেন। এ সময় তিনি আগ্রহ নিয়ে বিভিন্ন সরঞ্জামের কার্যপরিধি ও সুবিধার বর্ণনা শোনেন।  

এরপর তিনি অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রমের ওপর ঢাকা বিভাগ আয়োজিত মহড়া দেখেন। মহড়া শেষে অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফায়ার সার্ভিসের কার্যক্রম নিয়ে প্রেজেন্টেশন দেন পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম।  

এরপর অধিদপ্তরের মহাপরিচালক প্রতিমন্ত্রীকে অধিদপ্তরের সাম্প্রতিক বিভিন্ন বই প্রদর্শন করেন। এ সময় তিনি অধিদপ্তরের সব কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে প্রতিমন্ত্রীর হাতে স্মৃতির নিদর্শন হিসেব শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন।  

কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী অধিদপ্তরের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। প্রেজেন্টেশনে তুলে ধরে বিভিন্ন বিষয়ে অধিদপ্তরের প্রত্যাশা পূরণে উদ্যোগ নেবেন বলেও তিনি আশ্বস্ত করেন।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এজেডএএস/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।