ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে সংঘর্ষে নিহত হওয়ার ঘটনায় শোক র‌্যালি-মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মে ১৫, ২০২৪
গোপালগঞ্জে সংঘর্ষে নিহত হওয়ার ঘটনায় শোক র‌্যালি-মহাসড়ক অবরোধ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের চন্দ্রদিঘ‌লিয়া গ্রা‌মে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে‌ দুই পক্ষের ম‌ধ্যে সংঘ‌র্ষে গুলি‌বিদ্ধ হ‌য়ে একজন নিহত হওয়ার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।  

ফের অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল অব্যাহত রয়েছে।

এছাড়াও রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি সদস্যরা।  

বুধবার (১৫ মে) দুপুরে ওই ঘটনায় চন্দ্রদিঘলিয়া গ্রামের ও শহরের বিক্ষুব্ধ জনগণ নিহত যুবকের হত্যাকারীদের বিচারের দাবিতে শোক র‌্যালি করেছেন। র‌্যালিটি সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে গোপালগঞ্জ শহরের চেচানিয়াকান্দিতে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন তারা।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চন্দ্রদিঘলিয়া গ্রামের জাকির বিশ্বাসের ছেলে পরশ বিশ্বাস (১৯) স্থানীয় চন্দ্রদীঘলিয়া বাজারে চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে ধূমপান করছিলেন। এ সময় একই গ্রামের কালু ভুঁইয়ার ছেলে দ্বীপ ভুঁইয়া ও হিদু ভুঁইয়ার ছেলে সিমন ভুঁইয়া তার বাবার সামনে ধূমপান করায় পরশ বিশ্বাসের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং একপর্যায়ে পরশকে চড় থাপ্পড় মারেন।  

পরশ এ ঘটনা তার বাবাকে জানালে দুইপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় প্রতিপক্ষের ছোড়া গুলিতে মো. ওয়াসিকুর ভুঁইয়া (৩২), হাকিম খন্দকার (১৭), মেহেদি বিশ্বাস (১৭) ও লিমন ভুঁইয়াসহ (২১) ৫ জন গুরুতর আহত হন।
  
স্থানীয়রা আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক জুয়েল সরকার মো. ওয়াসিকুর ভুঁইয়াকে মৃত ঘোষণা করেন। অন্য চারজনের মধ্যে একজনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অপর তিনজনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জুয়েল সরকার জানিয়েছেন, রাত সোয়া ৯টার দিকে সংঘর্ষে আহত ৫জন রোগী হাসপাতালে আসে। এদের মধ্যে মো. ওয়াসিকুর ভুঁইয়া হাসপাতালে আনার আগে মারা যান।
 
নিহত ওয়াসিকুর ভুঁইয়া গোপালগঞ্জ সদর উপজেলা চন্দ্রদীঘলিয়া গ্রামের জলিল ভুঁইয়ার ছেলে। তিনি চন্দ্রদীঘলিয়ার ভুঁইয়াপাড়া এলাকায় চায়ের দোকান করতেন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বলেছেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ফের সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো থানায় মামলা হয়নি।  

মঙ্গলবার রাতে সংঘর্ষের সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘর ভাঙচুর হয়। ধূমপান করাকে কেন্দ্র করে বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় এক পক্ষ গুলি চালালে পাঁচজন গুলিবিদ্ধ হয়। তাদের গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে মো. ওয়াসিকুরকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মে ১৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।