ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ৩ কলোনির শতাধিক ঘর-দোকান আগুনে পুড়ে ছাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, মে ১৬, ২০২৪
গাজীপুরে ৩ কলোনির শতাধিক ঘর-দোকান আগুনে পুড়ে ছাই

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া এলাকায় আগুন লেগে তিনটি কলোনির শতাধিক ঘর ও দোকানের মালপত্র পুড়ে গেছে।

বুধবার (১৫ মে) দিনগত রাতে সেখানে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস ওয়ালকাবাসী জানায়, ভোগড়া এলাকায় একটি হোটেল ও চায়ের দোকানে আগুন লাগে। এ সময় মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের তিনটি কলোনিতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা চেষ্টা করে আগুন নিভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ভোগড়া মডার্ন ফায়ার সার্ভিসের তিনটি ও কোনাবাড়ী মডার্ন ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে তিনটি কলোনির শতাধিক বসতঘর ও দোকানপাট এবং মালপত্র পুড়ে গেছে। তবে সেখানে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরিফিন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই আগুনের সূত্রপাত হয়েছে বলে  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কলোনির মালিক মো. জাহাঙ্গীর আলম জানান, আগুন লেগে তার তিনটি দোকানসহ ৩১টি বসতঘর ও সেখানে থাকা টিভি ফ্রিজসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

আরেকটি কলোনির মালিক মোহর আলী জানান, তার একটি হোটেলসহ ৩১টি বসতঘর পুড়ে গেছে।

অপর কলোনির মালিক আব্দুর রহমান জানান, তার ৭০টির মতো বসতঘর ও টিভি-ফ্রিজসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

ভোগড়া মর্ডান ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. রুহুল আমিন জানান, এলাকায় পানি সংকটের কারণে আগুন নেভাতে কিছুটা বিলম্ব হয়েছে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মে ১৬, ২০২৪
আরএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।