ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ‘নো হেলমেট, নো ফুয়েল’র কার্যক্রম শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
চাঁদপুরে ‘নো হেলমেট, নো ফুয়েল’র কার্যক্রম শুরু 

চাঁদপুর: সারা দেশের মতো চাঁদপুরেও ‘নো হেলমেট, নো ফুয়েল’র কার্যক্রম চালু হয়েছে।

শনিবার (১৭ মে) সকাল ১১টার দিকে জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায়  তিনদিন ব্যাপী এ অভিযানের উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন চাঁদপুর জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম।  

এ সময় বাসস্ট্যান্ডে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের জরিমানা করা হয়। এছাড়া পেট্রল পাম্পগুলোতে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়। পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়।

এদিকে, জেলা শহরের যানজট এড়াতে ট্র্যাফিক বিভাগে একটি রেকার সংযুক্ত করা হয়।  
এসপি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, জেলার হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলাসহ প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে এ অভিযান চলছে। সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী নির্দেশনা দিয়েছেন, হেলমেট ছাড়া কাউকে ফুয়েল দেওয়া যাবে না। এরই পরিপ্রেক্ষিতে সারা দেশেই কার্যক্রম চালু হয়েছে। চাঁদপুরেও পুলিশ একযোগে আট উপজেলায় এ কার্যক্রম পরিচালনা করছে। হেলমেটবিহীন যারা মোটরসাইকেল নিয়ে সড়কে বের হবেন, তাদের ট্র্যাফিক আইনের আওতায় আনা হবে।  

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর ট্র্যাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক চৌধুরীসহ পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।