ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
বান্দরবানে কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন কারাগারে

বান্দরবান: বান্দরবানের থানচি সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি, ম্যানেজারকে অপহরণ, পুলিশের অস্ত্র লুট, মসজিদে হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য লাল সিয়াম লম বম এবং গোষ্ঠীটির সশস্ত্র শাখা কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক সেবা লাল নুং বমকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শনিবার (১৮ মে) দুপুরে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দুই আসামিকে বান্দরবান সদর থানা থেকে প্রিজনভ্যানে করে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক মো. নুরুল হক।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, থানচি থানার ৩নং  মামলায় ২ আসামিকে দুপুরে আদালতে হাজির করা হলে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে শুক্রবার (১৭ মে) ভোরে র‌্যাব-১৫ এর সদস্যরা বান্দরবান সদরের লাইমি পাড়া এবং ফারুক পাড়ায় অভিযান পরিচালনা করে লাল সিয়াম লম বম ও সেবা লাল নুং বমকে গ্রেপ্তার করে এবং রাতে বান্দরবান সদর থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

গত ২এপ্রিল বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা, অস্ত্র ও টাকা লুট এবং অপহরণের ঘটনায় পাঁচটি এবং ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনায় চারটি মামলা হয়েছে।  

এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় যৌথবাহিনীর অভিযান শুরু হয়েছে, চলমান এ অভিযানে এ পর্যন্ত কেএনএফের ৮৭ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করে যৌথবাহিনী।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।