ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সার্বজনীন পেনশন বাতিলের দাবিতে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মে ১৯, ২০২৪
সার্বজনীন পেনশন বাতিলের দাবিতে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি (সিলেট): সার্বজনীন পেনশন বাতিল, অভিন্ন আপগ্রেডেশন নীতিমালা প্রতিহত ও নবম পে-স্কেল প্রদানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কর্মচারীরা ।

রোববার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করেন কর্মচারী সংগঠনের নেতৃবৃন্দ।

এতে তিনটি সংগঠনের মধ্যে সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক পরিবহন কর্মচারী সমিতি ও শাবি কর্মচারী ইউনিয়ন এ কর্মসূচি পালন করেন।

এসময় সহায়ক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. ফয়সাল খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মানববন্ধনের আহবায়ক ও সহায়ক পরিবহন কর্মচারী সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, কর্মচারী সমিতির সভাপতি মো. শাহজাহান সিরাজ, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. সাদেক আলম, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক রমজান আহমদ, সহায়ক পরিবহন কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সর্বজনীন পেনশন প্রজ্ঞাপনটি অমানবিক ও বৈষম্যমূলক। সরকারকে সমালোচিত করতে একটা কুচক্রি মহল কাজ করে যাচ্ছে। তাদের ষড়যন্ত্রের অংশ এই প্রজ্ঞাপন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের এই স্কিমের আওতামুক্ত রাখা হোক। এছাড়া এ সংক্রান্ত শিক্ষকদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন কর্মচারী নেতারা।

তারা আরো বলেন, বর্তমানে দ্রবমূল্যের ঊর্ধ্বগতিতে এই বেতন নিয়ে আমাদের পরিবার চালানো কঠিন হয়ে পড়েছে। যেসব কর্মচারীরা এগারো থেকে বিশ স্কেলে বেতন পেয়ে থাকে তাদের নবম পে-স্কেলের মধ্যে নিয়ে আসার দাবি জানায়। এসময় আপগ্রেডেশন নীতিমালা প্রত্যাহারের দাবি জানান মানববন্ধনে অংশ নেওয়া কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ১৯ মে, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।