ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ২ কোটি টাকার আফিমসহ নারী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মে ২০, ২০২৪
বান্দরবানে ২ কোটি টাকার আফিমসহ নারী গ্রেপ্তার

বান্দরবান: বান্দরবানে দুই কোটি ৭০ লাখ টাকার অফিমসহ মে প্রু চিং (৪৫) নামে এক নারী সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  

সোমবার (২০ মে) বিকেলে র‌্যাব-১৫ এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাতে অভিযান চালিয়ে বান্দরবান পৌরসভার মধ্যম পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মে প্রু চিং বান্দরবান পৌর এলাকার মধ্যম পাড়ার বাসিন্দা।  

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বান্দরবান সদর উপজেলার মধ্যম পাড়া এলাকায় একজন মাদক কারবারি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে খবর পেয়ে সেখানে র‌্যাব অভিযান চালায়। এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় এক নারীকে আটক করা হয়। পরে নারীর সঙ্গে থাকা বাজারের ব্যাগ তল্লাশি করে দুই কেজি ৭০০ গ্রাম আফিম জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি ৭০ লাখ টাকা।  

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তার নারী একজন চিহ্নিত মাদককারবারি হিসেবে পরিচিত। তিনি পার্বত্য বান্দরবান কেন্দ্রিক আফিম ক্রয়-বিক্রয় এবং দীর্ঘ দিন যাবত মাদক চোরাচালানের সঙ্গে জড়িত। তিনি বান্দরবানের পাহাড়ি মাদক সিন্ডিকেটের সঙ্গে সার্বিক সমন্বয় করে দুর্গম পাহাড়ি অঞ্চল এবং ক্ষেত্র বিশেষ পার্শ্ববর্তী দেশ থেকে আফিম নিয়ে আসতেন। অতঃপর অবৈধ পথে পাচারকৃত মাদক নিজের হেফাজতে মজুদসহ দুর্গম পাহাড়ি অঞ্চলের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখত। পরে বান্দরবানসহ পার্শ্ববর্তী জেলা কক্সবাজার ও চট্টগ্রামে এবং চাহিদা অনুযায়ী দেশের বিভিন্ন অঞ্চলে নির্ধারিত মাদক কারবারি এজেন্টদের নিকট পাচার করতেন তিনি।  

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে জানান র‌্যাব।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, মে ২০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।